job seekers file case in The Supreme Court on Upper Primary Recruitment of 14050 candidates

ফের স্থগিত শিক্ষক নিয়োগ! হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যেতেই মাথায় হাত চাকরিপ্রার্থীদের

পার্থ মান্নাঃ আবারও আটকে গেল শিক্ষক নিয়োগ! পশ্চিমবঙ্গের বুকে হওয়া শিক্ষক নিয়োগ আবারও বড়সড় বাধার সম্মুখীন। গতমাসেই হাইকোর্টের নির্দেশে সুরাহা হয়েছিল ১৪ হাজার জনেরও বেশি শিক্ষককে দ্রুত  নিয়োগের। কিন্তু এবার ফের হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে মামলাকারীদের একাংশ গিয়ে পৌঁছালেন সুপ্রিম কোর্টে। যার শুনানি আগামী সপ্তাহেই হতে পারে। ফলে আবারও নিয়োগের আশায় জল ঢালা পড়ল!

আবারও প্রশ্নচিহ্নের মুখে ১৪০০০ এরও বেশি শিক্ষক নিয়োগ

গতমাসেই দীর্ঘ ৭ বছরের আইনি লড়াইয়ের জট কেটে প্রাথমিক শিক্ষক নিয়োগের আদেশ দেওয়া হয়েছিল হাই কোর্টের তরফ থেকে। এমনকি চার সপ্তাহের মধ্যে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে ইন্টারভিউ শুরু করার কথাও জানানো হয়েছিল। সেই হিসাবে অনেকেই আশায় ছিলেন হয় পুজোর  আগে নয়তো পুজোর পরে পরেই নিয়োগপত্র মিলবে। কিন্তু সে গুড়ে বালি! কারণ ১৪,০৫২ জন প্রাথমিক নিয়োগ নিয়ে আবারও সুপ্রিম কোর্টের দ্বারস্থ চাকরি প্রার্থীরা।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফ থেকে যে রায় দেওয়া হয়েছিল সেটাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রাজীব ব্রহ্ম থেকে শুরু করে আরও একাধিক চাকরিপ্রার্থীরা। আগামী সপ্তাহেই সেই মামলার শুনানি হতে পারে। যেহেতু নতুন করে এই মামলা সুপ্রিম কোর্টের কাছে গিয়েছে তাই আবারও নিয়োগ পক্রিয়া স্থগিত হয়ে যাচ্ছে। আর তাতেই মাথায় হাত দীর্ঘ লড়াইয়ের পর চাকরি পেতে চলা প্রার্থীদের।

আরও পড়ুনঃ প্রায় ১৫০০ লোক নেবে SBI, সর্বোচ্চ বেতন ৯৩,৯৬০ টাকা! চাকরিপ্রার্থীরা এখুনি করুন আবেদন

প্রসঙ্গত, ২০১৬ সালে জারি হওয়া প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তির পর পরীক্ষা হয়। নিয়োগও হয়েছিল কিন্তু মামলা হওয়ার পর ২০২০ সালে সেই প্যানেল বাতিল করে দেয়া হয়। দুর্নীতির অভিযোগ ওঠে নিয়োগ নিয়ে SSC এর বিরুদ্ধে। এরপর ২০২৩ সালে প্যানেল প্রকাশ পেলে দেখা যায় ১৪৬৩ জনের নাম বাদ। তারপর শেষমেশ ২৮শে অগাস্ট হাইকোর্ট রায় দেয় ১৪,০৫২ প্রার্থীর নিয়োগের জন্য। কিন্তু এবার সেই চাকরি প্রার্থীদের ভবিষ্যৎ কি হবে সেটা সুপ্রিম কোর্টের শুনানির উপরে নির্ভর করছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X