Gold Price decreased by 1600 for 10 grams see what is Gold and Silver Rates today in Kolkata

বিশ্বকর্মা পুজোয় সুবর্ণ সুযোগ! ১৬০০ টাকা কমল সোনার দাম, আপনার এলাকায় কত সোনা-রুপার রেট?

পার্থ মান্নাঃ সোনার চাহিদা সারাবছরই থাকে। তবে বিশেষ করে উৎসব ও বিয়ের মরশুমে সেটা বেড়ে যায়। এই যেমন গণেশ চতুর্থী থেকে শুরু করে দিওয়ালি বা বলা ভালো ধনতেরস পর্যন্ত সোনার বিক্রি বেড়ে যায়। মাঝে কিছুদিন স্বর্ণালী ধাতুর দাম বৃদ্ধি পাওয়ায় সকলেই বেশ চিন্তিত হয়ে পড়েছিলেন। তবে আজ বিশ্বকর্মা পুজোর দিনেই অনেকটা সস্তা হয়েছে সোনা। কত হয়েছে দাম? চলুন দেখে নেওয়া যাক কলকাতায় আজকের সোনা রুপার রেট চলছে কত।

আজকে কলকাতায় সোনার দাম

আপনি যদি আজ সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য ৬৮৬৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরীর জন্য ৬৮ হাজার ৬৫০ টাকা লাগবে। আর ১০০ গ্রাম বাইশ ক্যারেট সোনা কিনতে গেলে ৬ লক্ষ ৮৬ হাজার ৫০০ টাকা লাগবে। যেটা গতকালের তুলনায় ১০ গ্রামে ১৫০ টাকা ও ১০০ গ্রামে ১৫০০ টাকা কমেছে।

তবে যদি আপনি একেবারে খাঁটি অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চান সেক্ষেত্রে প্রতি গ্রামের জন্য ৭৪৮৯ টাকা লাগবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৭৪ হাজার ৮৯০ টাকা লাগবে। আর ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৪৮ হাজার ৯০০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও সোনার দাম ১০ গ্রামের জন্য ১৬০ টাকা ও ১০০ গ্রামের জন্য ১৬০০ টাকা কমে গিয়েছে।

আর যদি আপনি সস্তায় সোনা কিনতে চান তাহলে ১৮ ক্যারেট আপনার জন্য বেস্ট অপশন হতে পারে। এটির প্রতি গ্রামের জন্য আপনাকে দিতে হবে ৫৬১৭ টাকা। অর্থাৎ ১০ গ্রামের দাম পড়বে মাত্র ৫৬ হাজার ১৭০ টাকা। যেটা গতকালের তুলনায় ভরীতে ১২০ টাকা কমেছে। আর ২২ ক্যারেট সোনার তুলনায় অনেকটাই কম দামে পাওয়াও যাবে।

আজ কলকাতায় রুপার দাম

সোনার পর যে ধাতুর চাহিদা দিন দিন বেড়েই চলেছে সেটা হল রুপা। আপনি যদি আজ কলকাতায় রুপা কিনতে চান তাহলে ১০০ গ্রামের জন্য ৯২০০ টাকা খরচ হবে। অর্থাৎ আজ ৯২,০০০ টাকা কেজি রুপা। গতকালের তুলনায় কেজিতে ১০০০ টাকা দাম কমেছে রুপার।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X