South Bengal Weather No Rain today according to Weather Department

ঝলমলে রোদের শেষে ফের আসছে বৃষ্টি! ভাসবে দক্ষিণের কোন জেলাগুলি? দেখুন আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ নিম্নচাপের জেরে একটানা হয়ে চলে বৃষ্টি অবশেষে থেমেছে। তাছাড়া কাল ছিল বিশ্বকর্মা পুজো, এই দিনে আকাশে হাজার হাজার ঘুড়ি ওড়ে। তাই যারা ঘুড়ি ও সুতো কিনে রেখেছিলেন তারাও আকাশ পরিষ্কার হওয়ার আশায় বসেছিল। এদিকে ডিভিসির জল ছাড়া হয়েছে। যার জেরে দামোদর উপত্যকা অঞ্চলের বিস্তীর্ন এলাকা জলমগ্ন হওয়ার আশঙ্কা রয়েছে। গতকাল ও আজ আকাশ একেবারে পরিষ্কার। তবে বর্ষা এখনও বিদায় নেয়নি। শুক্রবার থেকেই ফের বৃষ্টি নামতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহওয়া

আজ কলকাতার আকাশ মূলত আংশিক মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা কম, তবে হলেও হালকা বৃষ্টি হবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ম ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের মাত্রা থাকবে ৬০% থেকে ৮০% পর্যন্ত। যার জেরে কিছুটা আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আপাতত আবহওয়ার পরিস্থিতি কিছুটা হলেও উন্নত হয়েছে, তাই বৃষ্টির পূর্বাভাস নেই বললেই চলে। কিন্তু আজ ও কাল আকাশ পরিষ্কার থাকলেও শুকরে ফের বর্ষা নামতে পারে। মূলত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও  ঝাড়গ্রামে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের জেলাগুলোতেও বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে। তবে বৃহস্পতিবার পর থেকে আবারও হালকা বা মাঝারি বৃষ্টি হতে পরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। যদিও পুনরায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

আগামীকালের আবহাওয়া

লক্ষীবারেও আকাশ পরিষ্কারই থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতরের। রিপোর্ট তবে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও মুর্শিদাবাদ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের আকাশও পরিষ্কার থাকবে। দু এক পশলা বৃষ্টি বাদ দিলে পর্যটকদের জন্য পাহাড়ের আবহাওয়া একেবারে মনোরম হয়ে উঠবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X