Sourav Ganguly files complaint against social media influencer Mrinmoy Das known as Cinebap

সৌরভ গাঙ্গুলিকে বাজে ভাষায় আক্রমণ! সিনে বাপের বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিযোগ করলেন ‘দাদা’

পার্থ মান্নাঃ ইন্টারনেটের যুগে সোশ্যাল মিডিয়া অবাধে নিজেদের মত প্রকাশ করতে পারে যে কেউ। সাধারণ মানুষ তো বটেই, সেলিব্রিটিদেরকেও খুব সহজেই ট্যাগ করে দেওয়া যায়। তবে মুশকিল হল আজকাল ট্রোলিংয়ের সমস্যাও বেড়েছে অত্যাধিক। আর এবার এক বাঙালি ইনফ্লুয়েন্সারের বিরুদ্ধে অভিযোগ উঠল সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) হেনস্থা করার। প্রাক্তন অথিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট তাই এবার আইনি পদক্ষেপ নিলেই ওই ইনফ্লুয়েন্সারের বিরুদ্ধে।

গতমাসে ঘটে যাওয়া আরজি কর কাণ্ডের প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে জঘন্য অপরাধটিকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ বলেন সৌরভ গাঙ্গুলি। এরপরেই কার্যত তোলপাড় হয় সোশ্যাল মিডিয়া। সৌরভের মত একজনের কাছ থেকে এমন একটা প্রতিক্রিয়া কারোরই বিশ্বাস হয়নি প্রথমে। তারপরেই সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলে তুমুল সমালোচনা করেন এই মন্তব্যের জন্য। সম্প্রতি নাম না নিয়ে এই ঘটনার জেরে অশালীন ভাষায় আক্রমণ করলেন ইউটিউবার কম ইনফ্লুয়েন্সার ‘সিনে বাপ’ (CineBap) মৃন্ময় দাস।

যেমনটা জানা যাচ্ছে ইতিমধ্যেই ঠাকুরপুকুর সাইবার ক্রাইমে অভিযোগ জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, কিছুদিন আগে যে ভিডিওটি শেয়ার করা হয়েছে তাতে সৌরভ গাঙ্গুলিকে কটাক্ষ করে অশ্লীল মন্তব্য করা হয়েছে। দাদার অপ্ট সহায়ক তানিয়া ভট্টাচার্য ইমেলের মাধ্যমে অভিযোগ দায়ের করেছেন সাইবার ক্রাইমে। একইসাথে আপত্তিকর ভিডিওটির লিঙ্কও দেওয়া রয়েছে।

সাইবার ক্রাইমে যে ইমেলটি করা হয়েছে তাতে লেখা রয়েছে, সাইবার বুলিইং ও মানহানিকর একটি বিষয়ের দিকে আপনাদের নজর আকর্ষণ করতে চাইছি, যেটা মৃন্ময় দাস বানিয়েছে। সৌরভ গাঙ্গুলিকে আক্রমণ করে সোশ্যাল মিডিয়াতে একটি ভিড়ে পোস্ট করেছেন এই ব্যক্তি। যেখানে একাধিক কুরুচিকর ও অশ্লীল ভাষায় আক্রমণ করা হয়েছে সৌরভ গাঙ্গুলিকে। এই ভিডিওর বিষয়বস্তু শুধুমাত্র সৌরভ গাঙ্গুলিকেই নয় বরং যে সমস্ত ব্যক্তিকে উদ্দেশ্য করে বলা হয়েছে সকলের মানহানি করেছে। তাই এই বিষয়ে আপনাকে পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করছি। দোয়া করে আইনি পদক্ষেপ নিন মৃন্ময় দাসের বিরুদ্ধে’।

আরও পড়ুনঃ তিলোত্তমা কাণ্ডে ফিকে উৎসব! ১০০ বছরে পুজো নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন কোয়েল-রঞ্জিত মল্লিক

প্রসঙ্গত, শুধুমাত্র সৌরভ গাঙ্গুলি নয় বরং একই ভিডিওটি রচনা বন্দ্যোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে শুরু করে কাঞ্চন মল্লিককে নিয়েও একাধিক মন্তব্য করা হয়েছে। এমনকি কলকাতা পুলিশের নামেও বেশ কিছু  কথা বলা হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে পুলিশ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি বলেই জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X