Gold Price Slghtly Decreased See What is Gold and Silver Rates Today

আবারও কমল দাম, উৎসবের আগে এটাই শেষ সুযোগ! আজ কলকাতায় কত চলছে সোনার রেট?

পার্থ মান্নাঃ শীত গ্রীষ্ম হোক বা বর্ষা স্বর্ণালী ধাতুর চাহিদা সর্বদাই থাকে তুঙ্গে। কারণ এটা একদিকে যেমন সুখ শান্তি ও উন্নতির লক্ষণ হিসাবে ধরা হয় তেমনি বিনিয়োগ হিসাবেও সোনার মূল্য বেশ ভালো। তাই সারাবছরই সোনার দোকানে মানুষের ভিড় লক্ষ করা হয়। তবে সম্প্রতি সোনার দামে ভারী পতন আসায় বিক্রি আরও বেড়ে গিয়েছে। আজ কত চলছে সোনা ও রুপার রেট? চলুন জেনে নেওয়া যাক।

আজকে কলকাতায় সোনার দাম

আজ আপনি যদি ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে ১ গ্রামের জন্য ৬৮২৪ টাকা লাগবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৬৮ হাজার ২৪০ টাকা খরচ হবে। আর ১০০ গ্রাম সোনা কিনতে চাইলে ৬ লক্ষ ৮২ হাজার ৪০০ টাকা লাগবে। গতকালের তুলনায় দামের তেমন কোনো হেরফের হয়নি বললেই চলে।

তবে যদি আরও খাঁটি অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে প্রতি গ্রামের জন্য ৭৪৪৪ টাকা খরচ হবে। ১০ গ্রাম বা ১ ভরী সোনা কেনার জন্য ৭৪ হাজার ৪৪০ টাকা লাগবে ও ১০০ গ্রাম সোনা কিনতে চাইলে ৭ লক্ষ ৪৪ হাজার ৪০০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও দামের খুব একটা পরিবর্তন হয়নি, প্রতি একশো গ্রামের জন্য মাত্র ১০০ টাকা দাম কমেছে।

অবশ্য কম দামেও সোনা কেনা যেতেই পারে। তবে সেক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। যেটার ১ গ্রামের জন্য আজ খরচ হবে ৫৫৮৩ টাকা। অর্থাৎ এক ভরী বা ১০ গ্রামের জন্য ৫৫ হাজার ৮৩০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৫৮ হাজার ৩০০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও খুব সামান্য দামের পরিবর্তন হয়েছে ১০০ গ্রামের জন্য মাত্র ১০০ টাকা দাম কমেছে।

আরও পড়ুনঃ পুরো একবছরের রিচার্জ ফ্রী, পুজোর আগেই বাজার কাঁপানো অফার নিয়ে হাজির Jio

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম অনেকটা বেশি হওয়ায় অনেকেই আজকাল রুপার গহনা কিনতে বেশি পছন্দ করছেন। তাই আজ আপনি যদি রুপা কেনার কথা ভেবে থাকেন তাহলে রুপার দামটাও জেনে রাখা ভালো। আজ কলকাতায় রুপা ৯০ হাজার ৯০০ টাকা কেজি। অর্থাৎ ১০০ গ্রাম রুপার জন্য আপনাকে ৯০৯০ টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X