Agricultural Department Recruitment

মাধ্যমিক পাশে ইন্টারভিউ দিয়ে রাজ্য কৃষি দফতরে চাকরি, দেখে নিন আবেদনের সমস্ত খুঁটিনাটি

পার্থ মান্নাঃ বর্তমানে এমন একটা সময় চলছে যেখানে দাঁড়িয়ে রাজ্যে লক্ষ লক্ষ ছেলে মেয়ে বেকার থাকলেও তাদের জন্য চাকরি সেভাবে মিলছে না। যে একারণে কোথাও ছোটখাটো কর্মখালি বিজ্ঞপ্তি বেরোলেই উপচে পড়ছে প্রার্থীদের ভিড়। তবে সম্প্রতি মাধ্যমিক যোগ্যতায় সরকারি চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্যের উপ কৃষি অধিকারটা দফতরে লোক নেওয়া হবে। কি যোগ্যতা লাগবে?  কিভাবে ও কোথায় আবেদন করতে হবে? সমস্তটা জানার জন্য আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

উপ কৃষি অধিকর্তা দফতরে শূন্যপদ

বিজ্ঞপ্তি অনুযায়ী ফিল্ড লেভেল অ্যাসিস্টেন্ট পদে নিয়োগ করা হবে। একটি শূন্যপদ রয়েছে।

বয়স ও শিক্ষাগত যোগ্যতাঃ

এই পদের জন্য যারা আবেদন করতে চাও তাদের কিছু যোগ্যতা থাকতে হবে। আবেনদকারীকে নূন্যতম মাধ্যমিক পাশ হতেই হবে। এছাড়া মাধ্যমিকের পরে উচ্চশিক্ষা ও কম্পিউটার সংক্রান্ত কোনো কোর্স করা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

এছাড়াও যদি প্রার্থীর এই সংক্রান্ত কাজের ২ বছরের অভিজ্ঞতা থাকলে তাকে অগ্রাধিকার দেওয়া হবে। এই পদের জন্য আবেদন করতে চাইলে আবেদনকারী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতনঃ

বিজ্ঞপ্তি অনুযায়ী এটি চুক্তি হিসাবে নিয়োগ করা হবে। আর পারিশ্রমিক হিসাবে প্রতিমাসে ১০,০০০ টাকা দেওয়া হবে। ১২ মাসের জন্য চুক্তি করা হবে। পরবর্তীকালে প্রয়োজনে চুক্তি বাড়ানো হতে পারে।

আবেদনের পদ্ধতিঃ

  • যারা এই পদের জন্য আবেদন করতে চাও তাদের অফিসিয়াল ওয়েবসাইটে (নিচে লিঙ্ক দেওয়া আছে) চলে যেতে হবে।
  • এরপর বিজ্ঞপ্তির পিডিএফ ডাউনলোড করে নিতে হবে। তার মধ্যেই ফর্ম থাকবে। ফর্মের প্রিন্ট আউট করে নিয়ে সেটা যথাযথ তথ্য দিয়ে ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।
  • চিঠি পাঠানোর ঠিকানাঃ Office of the Deputy Director of Agriculture-e (Admn.), Uttar Dinajpur, Ground Floor of N-1, RHE Building, Karnajora – 733130

অবদানের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টসঃ

  • মাধ্যমিকের রেজাল্ট ও সার্টিফিকেট
  • আধার কার্ড, ভার কার্ড
  • কম্পিউটার কোর্স করে থাকলে তার সার্টিফিকেট
  • মাধ্যমিকের পর উচ্চশিক্ষা থাকলে তার রেজাল্ট
  • পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট
  • কালার পাসপোর্ট সাইজ ছবি

আবেদনের শেষ তারিখঃ ৩০ শে সেপ্টেম্বর ২০২৪ 

ইন্টারভিউ এর তারিখঃ ৩ রা অক্টোবর ২০২৪ এ উপরে দেওয়া ঠিকানায় ১০.৩০ মিনিট থেকে ইন্টারভিউ নেওয়া হবে। 

অফিসিয়াল বিজ্ঞপ্তির লিঙ্ক : Official Notice 

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X