South Bengal Weather today which districts might have rain see Weather Report

আবারও নিম্নচাপের জেরে ঝমঝমিয়ে বৃষ্টি! ভিজবে দক্ষিণের ৮ জেলা, দেখুন আজকের আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ ভাদ্রের গরমের দেখা মিলতেই গলদঘর্ম হয়ে নাজেহাল বঙ্গবাসী। তবে চিন্তা নেই, উষ্ণতার পারদ কমাতে ফের নামতে পারে বৃষ্টি। আবহাওয়া দফতরের মতে, উত্তর আন্দামান সাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরী হতে পারে। যেটা উত্তর – পশ্চিম ও মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয় সৃষ্টি করবে। যদি তা হয় তাহলে আবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি হতে পারে। তাহলে আজ কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা থাকছে? চলুন দেখে নেওয়া যাক আজকের আবহাওয়ার আপডেট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মূলত পরিষ্কারই থাকবে। তবে মাঝেমধ্যে হালকা মেঘাছন্ন হয়ে দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা থাকছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি এর আশপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০% থেকে ৭৮% পর্যন্ত থাকবে যার জেরে প্যাচপ্যাচে গরম আর আদ্রতা জনিত অস্বস্তি জারি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

একটানা বৃষ্টি হওয়ার পর মাঝে কিছুদিনের জন্য ঝলমলে পরিষ্কার আকাশের দেখা মিলেছিল। তবে এবার ফের নিম্নচাপ তৈরী হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এর জেরেই কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আকাশও কিছুদিন পরিষ্কার ছিল। তবে আজ ফের বৃস্রীর সম্ভাবনা থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ থেকে আলিপুরদুয়ার জেলায়। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষপ্তভাবে হালকা বৃষ্টি হবে বলেই মনে করা হচ্ছে। আগামী ২৬ তারিখ পর্যন্ত উত্তরের আবহাওয়া এমনই থাকতে পারে বলে পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

হাওয়া অফিসের মতে আগামীকাল অর্থাৎ রবিবার বৃষ্টির সম্ভাবনা থাকছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। বজ্রপাতও হবে তবে ভারী বৃষ্টি হবে না। উত্তরবঙ্গেও সেভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আগামী ২৪শে সেপ্টেম্বর পর্যন্ত বিক্ষিপ্তভাবে দু এক পশলা বৃষ্টি হলেও হতে পারে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X