Gold and SIlver Rates at Kolkata Today

২৪ ঘন্টাতেই বিরাট বদল! বাড়ল নাকি হুড়মুড়িয়ে কমল সোনার দাম? দেখুন আজকের সোনা-রুপার রেট

পার্থ মান্নাঃ সোনা হল এমন একটা ধাতু যার চাহিদা সারাবছরই থাকে। যে কোনো অনুষ্ঠানে উপহার হিসাবে বা শুভ হিসাব যেমন সোনা ব্যবহার হয় তেমনি ইনভেস্টমেন্ট হিসাবেও সোনা দুর্দান্ত রিটার্ন দেয়। এমাসের শুরু থেকেই বহুবার ওঠা নাম করেছে সোনার দাম। তবে আপনি কি আজ সোনা কেনার কথা ভাবছেন? তাহলে চলুন দেখে নেওয়া যাক কলকাতায় কত চলছে সোনা ও রুপার রেট?

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকেই ১ গ্রামের জন্য ৬৯৬০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ এক ভরী বা ১০ গ্রাম সোনা কিনতে হলে আপনাকে ৬৯ হাজার ৬০০ টাকা খরচ করতে হবে। আর ১০০ গ্রামের জন্য ৬ লক্ষ ৯৬ হাজার টাকা লাগবে। গত ২৪ ঘন্টায় একধাক্কায় ৭৫০ টাকা দাম বেড়েছে ১০ গ্রাম সোনার।

আরও খাঁটি সোনা কিনতে চান? তাহলে এক গ্রামের জন্য ৭৫৯৩ টাকা লাগবে। যার অর্থ ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৭৫ হাজার ৯৩০ টাকা লাগবে। আর ১০০ গ্রাম সোনার জন্য খরচ হবে ৭ লক্ষ ৫৯ হাজার ৩০০ টাকা। এক্ষেত্রেও সোনার দাম ১০ গ্রামে ৮২০ টাকা ও ১০০ গ্রামে ৮২০০ টাকা বেড়ে গিয়েছে।

তবে চিন্তা নেই, সস্তার সোনাও রয়েছে। আপনি যদি কম দামে সোনা কিনতে চান তাহলে ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার জন্য আপনাকে ৫৬৯৫ টাকা দিতে হবে। অর্থাৎ ১০ গ্রাম বা এক ভরীর জন্য দাম পড়বে ৫৬ হাজার ৯৫০ টাকা ও ১০০ গ্রামের জন্য খরচ হবে ৫ লক্ষ ৬৯ হাজার ৫০০ টাকা। গত ২৪ ঘন্টায় ১৮ ক্যারেট সোনার দামও প্রতি দশ গ্রামে ৬২০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ বাড়ছে জেনারেল কোচ থেকে RPF, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়াতে একগুচ্ছ পদক্ষেপ রেলের, দেখুন লিস্ট

আজ কলকাতায় রুপার দাম

সোনার যে হারে দাম বাড়ছে তাতে বিকল্প হিসাবে অনেকেই রুপা দিয়ে গয়না করাচ্ছেন। রুপার তৈরী গয়নাও দেখতে বেশ সুন্দর হয় আর ভালোও লাগে। তাই আপনি যদি আজ রুপা কিনতে চান তাহলে আপনাকেই ১০০ গ্রাম রুপার জন্য ৯৩০০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ আজ কলকাতায় রুপা ৯৩০০ টাকা কেজি হিসাবে বিক্রি হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X