South Bengal Weather Rain Alert in 3 districts due to low pressure formation in Bay of Bengal

ছুটির দিনেও রেহাই নেই! ঝোড়ো হাওয়া সাথে বৃষ্টিতে ভাসবে ৭ জেলা : আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ সামনেই পুজো তাই কেনাকাটিতে ব্যস্ত সকলেই। আর আজ রবিবার ছুটির দিন হওয়ায় আরও বেশি ভিড় জমবে জামাকাপড়ের দোকানগুলিতে। তবে শপিংয়ে বেরোনোর আগে জানতে হবে আজ ঝড় বৃষ্টি হবে কি না! আবহাওয়ার যে হারে মুড সুইং হচ্ছে তাতে এই রোদ তো এই ঝড় বৃষ্টি শুরু। তার উপর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে যার জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় নতুন করে বৃষ্টির সম্ভাবনা তৈরী দেখা দিচ্ছে। তাই বাইরে বেরোনোর আগে দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ খানিক মেঘলা থাকবে। সর্বত্র না হলেও কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। আজ কলকাতর সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০% থেকে ৯৪% পর্যন্ত থাকতে পারে। যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। মূলত উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহওয়া দফতর। বাকি জেলাগুলিতে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দু এক পশলা বৃষ্টি হলেও হতেই পারে!

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরের জেলাগুলোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ থেকে আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। যদিও আলাদা করে কোনো সতর্কতা জারি করেনি আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ সপ্তাহের প্রথম দিনে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া জেলায় হালকা থেকেই মাঝারি বৃষ্টি সাথে বজ্রবিদ্যুৎপাতের সম্ভাবনা থাকছে। এদিকে কলকাতা, হাওড়া হুগলি সহ বাকি জেলাগুলিতে বৃষ্টির সতর্কতা না থাকলেও আকাশ মেঘলা থাকবে। একইভাবে উত্তরবঙ্গের জেলাগুলোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ ও আলিপুরদুয়ার জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X