Gold Price increased again See What is Gold and Silver Rates today in Kolkata

দাম শুনেই বেড়ে যাবে হার্টবিট! কলকাতায় কত দাম ১০ গ্রাম সোনার? দেখুন সোনা ও রুপার আজকের রেট

পার্থ মান্নাঃ সোনার চাহিদা সারাবছরই রয়েছে। তবে উৎসবের মরশুমে আর বিয়ের মরশুমে সোনার বিক্রি অত্যাধিক বেড়ে যায়। তবে এমাসের শুরুতে বেশ খানিকটা কম দাম থাকলেও সোনার দাম এবার বাড়তে শুরু করেছে। আজও কিছুটা বেড়েছে দাম। তাই আজ যদি সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে দেখে নিন আপনার এলাকায় আজ সোনা ও রুপার রেট কত?

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে এক গ্রামের জন্য ৬৯৮০ টাকা লাগবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরীর জন্য ৬৯ হাজার ৮০০ টাকা লাগবে। আর ১০০ গ্রামের জন্য ৬ লক্ষ ৯৮ হাজার টাকা লাগবে। গত ২৪ ঘন্টায় দশ গ্রাম সোনার দাম ২০০ টাকা ও একশো গ্রামের দাম ২০০০ টাকা বেড়েছে।

তবে যদি আপনি আরও বিশুদ্ধ বা খাঁটি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে দাম আরেকটু বেশি হবে। এক্ষেত্রে আপনাকে প্রতি গ্রামের জন্য ৭৬১৫ টাকা খরচ করতে হবে। সেই হিসাবে ১০ গ্রাম সোনার দাম ৭৬ হাজার ১৫০ টাকা ও ১০০ গ্রামের দাম ৭ লক্ষ ৬১ হাজার ৫০০ টাকা পড়বে। গতকালের তুলনায় আজ ২৪ ক্যারেট সোনার দাম ২২০ টাকা বৃদ্ধি পেয়েছে প্রতি দশ গ্রামের জন্য।

অবশ্য সস্তার সোনাও রয়েছে বাজারে। আপনি যদি ১৮ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রাম সোনার দাম পড়বে ৫৭১১ টাকা। যার অর্থ ১০ গ্রামের জন্য ৫৭ হাজার ১১০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৭১ হাজার ১০০ টাকা খরচ হবে। এক্ষেত্রেও ২৪ ঘন্টায় দশ গ্রামের জন্য ১৬০ টাকা দাম বেড়েছে।

আরও পড়ুনঃ 4G ছাড়াই সস্তায় পুষ্টিকর, সবাইকে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়ল BSNL

আজ কলকাতায় রুপার দাম

হু হু করে যেভাবে সোনার দাম বাড়ছে তাতে পকেটে টান পড়ছে অনেকেরই। তাই অনেকেই আজকাল সোনা ছেড়ে রুপার গয়না করতে পছন্দ করছেন। সেক্ষেত্রে আপনি যদি আজ কলকাতায় রুপা কিনতে চান তাহলে ১০০ গ্রামের জন্য ৯৩০০ টাকা লাগবে। অর্থাৎ আজকেও রুপা ৯৩,০০০ টাকা কেজি হিসাবে বিক্রি হচ্ছে। বিগত ২৪ ঘন্টায় দামের কোনো পরিবর্তন হয়নি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X