Bengali Serials and Channel Might get Closed Rumours

দিন দিন কমছে জনপ্রিয়তা, এক ধাক্কায় বন্ধ হবে একাধিক সিরিয়াল? স্পষ্ট জবাব দিল চ্যানেল কর্তৃপক্ষ

পার্থ মান্নাঃ বাঙালি পরিবারে এন্টারটেনমেন্টের ডেইলি ডোজ মানে হল সিরিয়াল। দুপুর গড়িয়ে বিকেল হতেই টেলিভিশন সামনে হাজির হয়ে যান বাড়ির সকলে। তারপর চল একেরপর এক ধারাবাহিক দেখা। তবে আগেকার মত এখন আর বছরের পর বছর চলে না মেগাগুলি। সবটাই আসলে টিআরপি (TRP) এর উপর নির্ভর করে। পয়েন্ট কমলেই অল্প কিছুদিন বিদায় নিতে দেখা গেছে একাধিক ধারাবাহিককে।

সম্প্রতি জানা যাচ্ছে প্রথম সারির একটি আস্ত চ্যানেল বন্ধ হয়ে যেতে পারে। যার ফলে সেই চ্যানেলে সম্প্রচারিত হওয়া সিরিয়ালগুলোও বন্ধের আশঙ্কা থেকে যাচ্ছে। এবার প্রশ্ন হল কেন এমনটা হবে? উত্তর হল আসলে ভায়াকম ও ডিজনি মার্জ বা একত্রীকরণ হতে চলেছে। সামনের মাসে অর্থাৎ অক্টোবরেই নাকি এটা হবে। যার ফলে কালার্স বাংলা চ্যানেলটি নাকি বন্ধ হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ হতে পারে একাধিক সিরিয়াল সহ গোটা চ্যানেল!

দুটি কোম্পানি একসাথে হয়ে গেলে সবার আগে লাভ বা প্রফিটের উপর বড় প্রভাব পড়বে। বর্তমানে ডিজনি ষ্টার ইন্ডিয়াতে প্রায় ৪ হাজার কর্মী আছেন। একইভাবে ভায়াকন ১৮ এও ২৫০০ কর্মী আছে। তবে দুটি কোম্পানি এক হলে বিজ্ঞাপনী সংস্থা Dentsu এর সিইও এর মতে প্রায় ১৪০০ মত কর্মী ছাঁটাই হতে পারে।

কেন বন্ধ হতে পারে কালার্স বাংলা?

অনেকেই হয়তো ভাবছেন কর্মী ছাঁটাই হোক বা কোম্পানি একত্রীকরণ এর সাথে চ্যানেলের বন্ধ হওয়ার সম্পর্ক কি? ব্যাপার হল বর্তমানে বাংলার দুই চ্যানেল জি বাংলা ও ষ্টার জলসা দেখেন বেশিরভাগ মানুষ। যার ফলে ব্যবসায়িক লাভের দিক থেকে এই দুই ক্যামেল অনেকটাই এগিয়ে। এর তুলনায় কালার্স বাংলার জনপ্রিয়তা কম, তাই হয়তো এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে!

কি বলছে চ্যানেল কর্তৃপক্ষ?

চ্যানেল বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই খবর পৌঁছেছে উপর মহলেও। তবে এই খবরকে সম্পূর্ণ ভুয়ো বলেই জানানো হচ্ছে। তাছাড়া ব্যবসার দিক থেকেও কালার্স বাংলা বেশ ভালো পারফর্ম করছে তাই এই মুহূর্তে এমন কিছু হচ্ছে না বলেই জানানো হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X