Redmi Note 14 Series

৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সাথে দমদার প্রসেসর, স্মার্টফোনের বাজার কাঁপাতে আসছে Redmi Note 14

পার্থ মান্নাঃ পুজোর আগেই অনেকে নিজের স্মার্টফোন আপগ্রেড করতে পছন্দ করেন। আবার এই সময় Flipkart থেকে Amazon এর সেল দেওয়া হয়, যেখানে অন্য সময়ের তুলনায় অনেকটা সস্তায় দামি স্মার্টফোন কিনতে পাওয়া যায়। এবছরেও পুজোর আগেই শুরু হচ্ছে সেল। তার আগেই মিড বাজেট সেগমেন্টে বাজার কাঁপানো ফোন লঞ্চ করল Redmi। সূত্রমতে এমাসের শেষেই আসছে Redmi note 14 সিরিজের নতুন ফোন।

লঞ্চ হচ্ছে Redmi Note 14 Series

আসন্ন ২৬ শে সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে রেডমির নতুন স্মার্টফোন সিরিজ Redmi Note 14। সন্ধ্যা ৭ টায় শুরু হবে লঞ্চের অনুষ্ঠান। যেখানে প্রতিবারের মত এবারেও তিনটি ফোন লঞ্চ হবে যা হল Redmi Note 14, Redmi Note 14 Pro এবং Redmi Note Pro Plus। তবে এই লঞ্চের অনুষ্ঠান চিনে হবে। চিনে লঞ্চ হওয়ার পরেই গ্লোবাল মার্কেটে রেডমি স্মার্টফোনগুলি পাওয়া যায়। তাই আশা করা যাচ্ছে খুব শীঘ্রই ভারতেও নতুন মডেলের ফোন কিনতে পাওয়া যাবে।

কেমন দেখতে হবে Redmi Note 14 এর ফোনগুলি?

লঞ্চের আগেই নতুন ফোনগুলির মডেলের ছবি ইন্টারযেতে ফাঁস হয়ে গিয়েছে। যা দেখে নেটিজেনরা বেশ উত্তেজিত। নতুন ফোনগুলির সামনে থাকছে বেশ বড়মাপের কার্ভড ডিসপ্লে। আর পিছনে থাকছে বর্গাকার ক্যামেরা আইল্যান্ড, যার কোণগুলিতেও কার্ভ রয়েছে।

Redmi Note 14 Series এর ফোনগুলির ফিচার্স

যেমনটা জানা যাচ্ছে, Redmi Note 14 Pro মডেলের ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে। যেটা 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর সর্বোচ্চ ব্রাইটনেস হবে ২৫০০ নিটসের। থাকবে Snapdragon 7 Gen 3 এর প্রসেসর, যেটা গেমিং থেকে শুরু করে মাল্টি টাস্কিংয়ের জন্য মাখনের মত কাজ করবে। সাথে থাকবে UFS 3.1 স্টোরেজ যেটা দিয়ে ডেটা দ্রুত আদান প্রদান করা যাবে। আর থাকবে LPDDR5 Ram যেটা একেবারে লেটেস্ট মডেলের তাই পুরোনো ফোনের তুলনায় অনেকটা দ্রুত প্রসেসিংয়ে সাহায্য করবে। Redmi Note 14 Pro মডেলের তিনটি ভেরিয়েন্ট থাকবে যেগুলিতে ৮ জিবি, ১২ জিবি, ১৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি এর স্টোরেজ অপশন থাকবে।

এবার আসা যাক ক্যামেরার কথায়, ফোনটির পিছনে ত্রিপল ক্যামেরা সেটআপ থাকছে। যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ঠেকবে যেটা OIS সাপোর্টেড। দ্বিতীয় ক্যামেরাটি হল ১২ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও তৃতীয় ক্যামেরাটি হল ২  মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ক্যামেরা। এছাড়াও ফ্রন্টে সেলফি তোলা ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগা পিক্সেলের ক্যামেরা থাকছে।

ফোনটিতে 5500mAh এর পাওয়ারফুল ব্যাটারি থাকবে যেটা লম্বা ব্যাটারি ব্যাকআপ দেবে। আর সাথে থাকছে ৬৭ ওয়াটের ফাস্ট চারজিংয়ের সাপোর্ট। যদিও ফোনের সাথে চার্জার আসে কি না সেটাই দেখার বিষয়। নতুন এই ফোনটিতে মোট চারটি কালার অপশন থাকবে, যেগুলি হল – Midnight Black, Mirror Porcelain White,, Twilight Purple ও Phantom Blue।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X