Gold Price Hiked again See What is Gold and Silver rates today in Kolkata

পুজোর আগেই বড় বদল সোনার দামে! আজ কলকাতায় ১০ গ্রামের দাম কত? দেখুন সোনা-রুপার রেট

পার্থ মান্নাঃ সোনা হল এমন একটা ধাতু যার চাহিদা ১০০ বছর আগেও ছিল আর আগামী ১০০ বছর থাকবে। তাই একদিকে যেমন সোনা শুভ হিসাবে মানা হয় তেমনি বিনিয়োগের দিক থেকো সোনা অতন্ত্য মূল্যবান। সারাবছরই সোনার বিক্রি চলে রমরমিয়ে। তবে এমাসের শুরুতে দাম কম থাকায় হু হু করে বেড়েছিল বিক্রি। এবার উৎসবের মরশুম যত কাছে আসছে ততই বাড়ছে সোনার দাম। তাই আপনি যদি আজকে সোনা কেনার প্ল্যান করে থাকেন তাহলে জেনে নিন আজ কলকাতায় সোনা ও রুপার রেট চলছে কত ?

আজকে কলকাতায় সোনার দাম

আপনি যদি আজ কলকাতায় ২২ ক্যারেট সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে প্রতি গ্রামের জন্য খররোচ হবে ৭০০০ টাকা। অর্থাৎ ১০ গ্রাম বা এক ভরীর জন্য ৭০,০০০ টাকা খরচ হবে। আর যদি ১০০ গ্রাম কিনতে চান তাহলে ৭ লক্ষ টাকা খরচ হবে। গত ২৪ ঘন্টায় ২০০ টাকা দাম বেড়েছে এক ভরী সোনার।

আর যদি একেবারে খাঁটি সোনা বা ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৭৬৩৬ টাকা লাগবে। যার মানে ১ ভরী বা দশ গ্রামের জন্য খরচ হবে ৭৬ হাজার ৩৬০ টাকা আর একশো গ্রামের দাম পড়বে ৭ লক্ষ ৬৩ হাজার ৬০০ টাকা। গতকালের তুলনায় ১০ গ্রামের দাম ২১০ টাকা ও একশো গ্রামের দাম ২১০০ টাকা বেড়ে গিয়েছে।

চাইলে অবশ্য কম দামেও সোনা কিনতেই পারেন, সেক্ষেত্রে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। আজ কলকাতায় ১৮ ক্যারেট সোনার দাম পড়বে প্রতি গ্রামের জন্য ৫৭২৭ টাকা। অর্থাৎ এক ভরী বা ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম ৫৭ হাজার ২৭০ টাকা। গতকালের তুলনায় এই সোনার দামও প্রতি ১০ গ্রামের জন্য ১৬০ টাকা বেড়ে গিয়েছে।

আজ কলকাতায় রুপার দাম

এমাসের শুরু থেকে আজ অবধি যে হারে সোনার দাম বেড়েছে তাতে পকেটে টান পড়তে বাধ্য। তাই অনেকেই সোনা ছেড়ে রুপার গহনা কেনা শ্রেয় মনে করছেন। তাই আপনি যদি আজকে রুপার গহনা কিনতে চান সেক্ষেত্রে ১০০ গ্রামের জন্য আপনাকে ৯২৯০ টাকা খরচ করত হবে। যার অর্থ হল আজ কলকাতায় রুপা ৯২ হাজার ৯০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X