Durga Puja Parikrama special package from WBTC

মাত্র ২০০০ টাকায় দেখুন কলকাতার সেরা দুর্গাপুজো! স্পেশাল পুজো পরিক্রমা প্যাকেজ আনল WBTC

পার্থ মান্নাঃ আর ২ সপ্তাহ পেরোলেই পুজোর শুরু। বছরের এই চারটে দিন চুটিয়ে মজা করার জন্য রীতিমত অপেক্ষায় থাকে বাঙালিরা। প্যান্ডেল হপিং থেকে শুরু করে জমিয়ে খাওয়া দাওয়া সবটাই চলে আনলিমিটেড। তবে অনেকেই আবার শহুরে থিম পুজো নয় বরং বনেদিবাড়ির পুজো, একচালা ঠাকুর দেখতে বেশি ভালোবাসেন। এমনকি জানলে অবাক হবেন দুর্গাপুজো দেখার জন্য বিদেশ থেকে লোক আসেন ভারতবর্ষে এই সময়ে। তাই এবার পুজোয় স্পেশাল পুজো পরিক্রমা প্যাকেজ নিয়ে হাজির পশ্চিমবঙ্গ পরিবহন নিগম।

পুজো পরিক্রমা প্যাকেজ আনল WBTC

সম্প্রতি ট্রাম পরিবহন ব্যবস্থা বন্ধ করার ঘোষণা করা হয়েছে। তাই এবার আর ট্রামে নয় বরং বসে করেই কলকাতার বিখ্যাত পুজো থেকে শুরু করে গ্রামের বনেদিবাড়ির পুজো দেখানোর জন্য স্পেশাল পুজো পরিক্রমা প্যাকেজ আনা হয়েছে। জানা যাচ্ছে, মোট ৪৫টি বাস রাখা হয়েছে পুজোর সময় ভ্রমণের জন্য।

কি কি দেখানো হবে ও একজনের ভাড়া পড়বে কত?

পরিবহন দফতরের প্যাকেজে ষষ্ঠী থেকেই শুরু হবে ঠাকুর দেখানো চলবে নবমী পর্যন্ত। সকাল ৮ টা নাগাদ এসপ্ল্যানেড থেকে এসি ভলভো বাসে শোভা বাজার রাজবাড়ী, বেলুড় মঠ, সাবর্ণ  রায় চৌধুরীর বাড়ি, বেহালার সোনার দূর্গা বাড়ির পুজো দেখানো হবে।

একজনের জন্য এই প্যাকেজের ভাড়া পড়বে ২০০০ টাকা মত। তবে এই প্যাকেজের মধ্যে সকালের জলখাবার থেকে শুরু করে লাঞ্চ পর্যন্ত ইনক্লুডিং থাকবে। দুবেলার খাওয়া নিয়ে আর কোনো চিন্তা থাকছে না।

জলপথেও পুজো স্পেশাল প্যাকেজ

শুধু বাসেই নয় জলপথে বা লঞ্চেও ঘোরানো হবে। মিলেনিয়াম পার্ক থেকে শুরু করে ৫ ঘন্টা ধরে ঘুরিয়ে বিভিন্ন এলাকার ঠাকুর দেখানো হবে। আপনি যদি এই প্যাকেজ নিতে চান তাহলে ৮০০ টাকা খরচ হবে।

আরও অন্যান্য প্যাকেজ

এখানেই শেষ নয়, গ্রামের পুজো থেকে শুরু করে সাবেকি পুজো দেখানোর জন্যও একাধিক প্যাকেজের আয়োজন করা হয়েছে। যা হাওড়া CTC টার্মিনাল, বারাসাত ডানলপ, বারাকপুর, বারাসাত কলোনি মোড় টালিগঞ্জ ট্রাম ডিপো থেকেও নন এসি বাস ছাড়া হবে। কমবেশি সব প্যাকেজেরই দাম প্রায় ২০০০ টাকা মত। আরও বিশদে জানতে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন।

WBTC এর যোগাযোগ নাম্বার

ট্যুর প্যাকেজ সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে আপনারা সরাসরি কথা বলে নিতে পারেন পরিবহন দফতরের সাথে। সেক্ষেত্রে কল করার জন্য দুটি নাম্বার রয়েছে যেগুলি হল – ৮৬৯৭৭৩৩৩৯১ ও ৮৬৯৭৭৩৩৩৯২। এছাড়া হোয়াটসাপের মাধ্যমেই যোগাযোগ করা যেতে পারে সেক্ষেত্রে  ৯৮৩০১৭৭০০০ নাম্বারে মেসেজ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X