Heavy Rain Alert in 7 districts of South Bengal also in north bengal see Weather Update today

নিমচাপের জেরে ফের কামব্যাক করল বর্ষা! আজ ভাসবে কেন জেলাগুলি? দেখুন আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের জেরে গোটা পশ্চিমবঙ্গেই ফের ঝমঝমিয়ে নেমেছে বৃষ্টি। দুদিন আগেই যেখানে প্যাচপ্যাচে গরমে নাজেহাল দোষ ছিল, আজ সেসব উধাও। দক্ষিণের একাধিক জেলা ইতিমধ্যেই ডিভিসি এর জল ছাড়ার কারণে প্লাবিত। সেখানে নতুন করে বর্ষা শুরু হওয়ায় সমস্যায় পড়তে হচ্ছে বহু মানুষকে। আজ কোথায় কোথায় বাড়বে বৃষ্টি? কোথায় থাকবে পরিষ্কার আকাশ? চলুন দেখে নেওয়া যাক আলিপুর আবহাওয়া দফতরের ওয়েদার আপডেট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। মাঝে বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনাও থাকছে। একইসাথে ৩০ – ৪০ কিমি বেগের ঝোড়ো হাওয়ায় চলতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৮৫% থেকে ৯৮% অবধি হওয়ার জেরে আদ্রতা জনিত অস্বস্থি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণের প্রায় সমস্ত জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকার জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। মূলত হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। আজ অর্থাৎ বুধবারেই প্রায় ৭০ – ১১০ মিলি বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই জেলাগুলি বাদে কলকাতা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়াতে বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আকাশেও আজ মেঘ থাকবে ভরপুর। বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুর দুয়ার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া কালিম্পং, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় ঝোড়ো হওয়ার সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ ২৬শে সেপ্টেম্বরেও আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে। ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম ও বাঁকুড়া জেলায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। অন্যদিকে উত্তরেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির সম্ভনা প্রবল যার জেরে আগেভাগেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X