Gold Price Today at kolkata see Gold and Silver Rates

ঘোড়ার মত ছুটছে দাম! পুজোর আগেই বাজার গরম, আজ কলকাতায় কত সোনা-রুপার রেট?

পার্থ মান্নাঃ অনেকেই আশা করেছিলেন পুজোর সময় সোনা কিনবেন বলে। কিন্তু এমাসের শুরুতে দাম কমের মধ্যে থাকলেও এবার ধীরে ধীরে দাম বাড়তে শুরু হয়েছে। যার জেরে পকেটে টান পড়তে শুরু করেছে মধ্যবিত্ত বাঙালির। তবে আজকে যদি আপনি সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে কত খরচ হবে? চলুন দেখে নেওয়া যাক সোনা ও রুপার আজকের রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে প্রতি গ্রামের জন্য ৭০৬০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রামের জন্য ৭০ হাজার ৬০০ টাকা লাগবে। সেই হিসাবে ১০০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৭ লক্ষ ৬ হাজার টাকা। বিগত ২৪ ঘন্টায় সোনার দাম ১০ গ্রামের জন্য ৬০০ টাকা বেড়েছে।

তবে আরও খাঁটি অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চাইলে আপনাকে আজ ১ গ্রামের জন্য ৭৭০২ টাকা দিতে হবে। অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৭ হাজার ০২০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৭০ হাজার ২০০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও দাম ৬৬০ টাকা বেড়েছে গতকালের তুলনায়।

অবশ্য চাইলে কমদামেও সোনা কেনা যেতেই পারে। তবে সেক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট নিতে হবে। আজ কলকাতায় ১৮ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৭ হাজার ৭৭ টাকা। যার অর্থ ১০ গ্রামের জন্য ৫৭ হাজার ৭৭০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৭৭ হাজার ৭০০ টাকা খরচ হবে। গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম ৫০০ টাকা বেড়ে গিয়েছে প্রতি ১০ গ্রামের জন্য।

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম অনেকটা বেড়ে যাওয়ার কারণে অনেকেই রুপার গহনা নিতে পছন্দ করছেন আজকাল। তাই যদি আপনি রুপা কেনার কথা ভেবে থাকেন তাহলে আজ কলকাতায় ১০ গ্রাম রুপার দাম ৯২৮ টাকা ও ১০০ গ্রামের দাম ৯২৮০ টাকা। অর্থাৎ আজকে রুপা ৯২ হাজার ৮০০ টাকা হিসাবে বিক্রি হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X