Supreme Court on SSC Upper Primary Teacher Recruitment

১৪০০০ উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত হাইকোর্টের! প্রকাশিত হচ্ছে মেধাতালিকা

পার্থ মান্নাঃ গত আগস্টেই নিয়োগের জন্য আদেশ দেওয়া হয়েছিল হাইকোর্ট থেকেই। কিন্তু তারপর সেপ্টেম্বরেই ফের স্থগিত হয়ে যায় উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। চাকরি প্রার্থীরা নম্বরের গড়মিলের অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। তাই পুজোর আগে যেখানে ১৪ হাজারেরও বেশি মানুষের মুখে হাসি ফোটার কথা ছিল সেটা ম্লান হয়ে গিয়েছিল। আজ অর্থাৎ ২৫ শে সেপ্টেম্বরেই ছিল সুপ্রিম কোর্টের শুনানি। কি জানাল মহামান্য সুপ্রিম কোর্ট? জানতে আজকের প্রতিবেদনটি বিস্তারিত পড়ুন।

সুপ্রিম কোর্টে উচ্চ প্রাথমিক নিয়োগের মামলা

সেই ২০১৫ সাল থেকেই নিয়োগ প্রক্রিয়া নিয়ে কোনো না কোনো সমস্যা হয়েই চলেছে। দীর্ঘদিন পর কলকাতা হাইকোর্ট রায় দিলেও সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম করতে মামলা করা হয়েছে। যার ফলে ১৪ হাজারেরও বেশি চাকরিপ্রার্থীরা নিজেদের নিয়োগ নিয়ে ধন্ধে পড়ে গিয়েছেন।

আজ সুপ্রিম কোর্টে বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, জেপি পারদিওয়ালা ও মনোজ মিশ্রর বেঞ্চের তরফে শুনানি হওয়ার কথা। যেখানে কোর্ট হাইকোর্টের নির্দেশে কোনো হস্তক্ষেপ করবে না জানিয়ে দিয়েছে। ফলে উচ্চ প্রাধমিকের নিয়োগ পক্রিয়া পুনরায় শুরু করা যাবে বলেই মনে করা হচ্ছে।

চাকরি প্রার্থীদের মন্তব্য

যে সমস্ত প্রার্থীরা চাকরির অপেক্ষায় আজও লড়াই করে চলছেন ও বসে আছেন তাঁরা সুপ্রিম কোর্টের এই রায়কে সাধুবাদ দিয়ে স্বাগত জানিয়েছেন। কারণে এর ফলে দ্রুত নিয়োগ পক্রিয়া চালু করা যাবে ও যোগ্য প্রার্থীদের চাকরি সুনিশ্চিত হবে।

কিভাবে এগোবে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ পক্রিয়া?

আজ অর্থাৎ ২৫ শে সেপ্টেম্বর স্কুল সার্ভিস কমিশন বা SSC এর তরফ থেকে মেধাতালিকা প্রকাশ করা হবে। যার মধ্যে অস্থায়ী শিক্ষকদের জন্য ১০% পদ সংরক্ষণ করে বাকি সমস্ত পদে জেনারেল প্রার্থীদের নাম প্রকাশ হবে।

আরও পড়ুনঃ ট্রেন সফর হবে আরও আরামদায়ক, বন্দে ভারতের পর ‘এয়ার ট্রেন’ চালুর প্রস্তুতি শুরু ভারতে

আপনি যদি সফল প্রার্থীদের লিস্ট দেখতে চান তাহলে আপনাকে SSC এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে। সেখানে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে নিতে হবে। তারপর নিজের রেজাল্ট যেমন দেখতে পারবেন তেমনি ১৪ হাজার সফল প্রার্থীদের নামের তাইকাও ডাউনলোড করা যাবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X