South Bengal Weather today where will it ran know what Weather Department have to say

পুজোর আগেই ফের ভাসবে বাংলা! অতিভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণের ৪ জেলায় : আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ পুজোর আর মাত্র কিছুদিন বাকি অথচ বৃষ্টি যেন থামার নামই নিচ্ছে না। বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের জেরে উত্তর থেকে দক্ষিণের প্রায় সব জেলাতেই চলছে বর্ষণ। আগের তুলনায় নিম্নচাপের শক্তি কিছুটা কমেছে কিন্তু তাতে বৃষ্টি কমার নয়! আজ বৃহস্পিতিবারে কোথায় কোথায় হবে বৃষ্টি? চলুন দেখে নেওয়া যাক আজকের আবহাওয়ার খবর।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মেঘাছন্ন থাকবে। কোথাও হালকা তো কোথাও মাঝারি সারাদিনই প্রায় বৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ প্রায় ৮৫% থেকে ১০০% পর্যন্ত থাকবে যার জেরে আদ্রতা জনিত অস্বস্থি বজায় থাকবে সারাদিন জুড়েই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণের প্রায় সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। বিশেষ করে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও নদীয়া জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির জেরে নাজেহাল হতে পারে। ইতিমধ্যেই হাওয়া অফিসের তরফ থেকে লাল সতর্কতা জারি করা হয়েছে এই জেলাগুলির জন্য। কোচবিহারেও ভারী থেকে অভিভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। যার জেরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলাতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

বঙ্গোপসাগরের নিম্নচাপের শক্তি কমে আসায় বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে বলে মনে করা হচ্ছে। আগামীকাল অর্থাৎ শুক্রবারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নাদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে। তবে উত্তরে কালিম্পঙ ও কোচবিবারে ভারী থেকে অতিভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X