Chances of Rain in 5 Districts Weather Report

ভেস্তে যাবে লাস্ট মোমেন্ট পুজোর শপিং! আজও ভাসবে দক্ষিণের ৫ জেলা : আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ আর মাত্র কয়েকটা দিন বাকি পুজোর। এই সময় কেনাকাটিতে ব্যস্ত সাধারণ মানুষ। এদিকে রাস্তায় বেরোতেই দিচ্ছে না বৃষ্টি। দক্ষিণের একাধিক জেলায় বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের জেরে ঝমঝমিয়ে বৃষ্টি জমেছে। এমনিতেই দক্ষিণের কিছু জেলায় বন্যা পরিস্থিতি তার উপর বৃষ্টি হয়ে পরিস্থিতি আরও খারাপ হয়ে গিয়েছে। কবে থামবে বৃষ্টি, পরিষ্কার হবে আকাশ? চলুন দেখে নেওয়া যাক কি বলছে আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। কখনো কিছুক্ষণের জন্য রোদ যেমন উঠতে পারে। তেমনি বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও থাকছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে মনে করা হচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০% থেকে ১০০% পর্যন্ত থাকবে যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে বলেই জানা যাচ্ছে। একইসাথে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে বাকি জেলায় সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বৃষ্টির জেরে উষ্ণতার পারদ অনেকটাই কমেছে দক্ষিণের জেলাগুলিতে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দুটি জেলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কালিম্পঙ ও আলিপুরদুয়ার জেলায় অতিভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এছাড়া মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। যার জেরে ইতিমধ্যেই এই তিন জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

রাত পোহালেই শনিবার, এদিনে কেমন আবহাওয়া থাকবে? আলিপুর আবহাওয়া দফতরের মতে, দক্ষিণের দু একটি জেলায় মূলত উপকূলের দিকের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তবে উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X