Vacancies in West Bengal Police Cyber Crime Division Notice Know how to apply

রাজ্য পুলিশে একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, স্নাতক হলে দেখে নিন আবেদন পদ্ধতি

পার্থ মান্নাঃ অনেকেরই ছোট থেকে স্বপ্ন থাকে পুলিশের চাকরি করার। তবে তার জন্য যেমন মন দিয়ে পড়াশোনা করতে হয় তেমনি চাকরির বিজ্ঞপ্তির অপেক্ষায় থাকতে হয়। সম্প্রতি চাকরিপ্রার্থীদের জন্য খুশির খুবই মিলল। লোক নিচ্ছে রাজ্য পুলিশের দফতরে। কোন ডিপার্টমেন্টে কিভাবে করতে হবে আবেদন? নূন্যতম যোগ্যতা থেকে খুঁটিনাটি সমস্ত তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

রাজ্য পুলিশে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

যেমনটা জানা যাচ্ছে রাজ্য পুলিশের অধীনে থাকা ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকেই চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ডাটা এন্ট্রি অপারেটর সহ একাধিক পদে নিয়োগ করা হবে। নিচে শিক্ষাগত যোগ্যতা, বয়স থেকে বাকি সমস্ত তথ্য দেওয়া রইল।

শূন্যপদ ও বেতন

একাধিক বিভাগে লোক নেওয়া হবে। যার মধ্যে ডেটা এন্ট্রি অপারেটর পদের জন্য ১১ জন, সফটওয়্যার সাপোর্ট পার্সন ২৫ জন ও সিকিউরিটি অ্যান্ড নেটওয়ার্ক অ্যাডমিন পোস্টের জন্য ৮ জনের শূন্যপদ রয়েছে।

ডেটা এন্ট্রি পদের জন্য আবেদন করলে মাইনে হবে ১৬০০০ টাকা। সফটওয়্যার পার্সনের মাইনে হবে ২১,০০০ টাকা ও সিকিউরিটি অ্যান্ড নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর পদের জন্য ৩৭,০০০ টাকা মেইন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়সের ঊর্ধ্বসীমা

ডেটা এন্ট্রি পদের জন্য আবেদনকারী প্রার্থীর স্নাতক ডিগ্রি থাকতে হবে। একইসাথে কম্পিউটার কোর্সের সার্টিফিকট থাকা আবশ্যক। এরপর সফটওয়্যার সাপোর্ট পার্সন পদের জন্য আবেদন করতে চাইলে আবেদনকারীকে ব্যাচেলার অফ কম্পিউটার সায়েন্স পাশ করে থাকতে হবে। আর সিকুইরিটি অ্যাডমিন পদের জন্য মাস্টার্স ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন, মাস্টার্স ইন সাইন্স অ্যান্ড টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স বিষয়ে ফার্স্ট ক্লাস ডিগ্রি পেয়ে থাকতে হবে। সমস্ত পদের ক্ষেত্রেই আবেদনকারীদের সর্বোচ্চ বয়স ৪০ এর নিচে হতে হবে।

আবেদনের পদ্ধতিঃ

এই পদের জন্য সম্পূর্ণ অনলাইনে আবেদন করতে হবে। নিচে সম্পূর্ণ পদ্ধতি সম্পর্কে ছোট করে বলা হলঃ

  • প্রথমেই পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে যে। সেখানে নিজেকে রেজিস্ট্রেশন করতে হবে।
  • এরপর লগ ইন করে আবেদনফর্ম খুলে তাতে যথাযথ তথ্য দিয়ে ফিলআপ করতে হবে। শেষে বেশ কিছু ডকুমেন্টস ও আপলোড করতে হবে।
  • ডকুমেন্টস আপলোড করা হয়ে গেলে সবটা শুরু থেকে একবার চেক করে সাবমিট করে দিলেই আবেদন সম্পূর্ণ হয়ে যাবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

  1. আধার কার্ড
  2. শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র
  3. বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের অ্যাডমিট কার্ড)
  4. পূর্বে কাজের অভিজ্ঞতা থাকলে তার শংসাপত্র
  5. কালার পাসপোর্ট সাইজ ছবি

আবেদনের শেষ তারিখ : ১৮ই অক্টোবর ২০২৪

রাজ্য পুলিশের শূন্যপদের বিজ্ঞপ্তির লিঙ্ক >> Recruitment Notice

অফিসিয়াল ওয়েবসাইট >> Official Website

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X