Central Government might soon announce Increase in Dearness Allowance

মাইনে বাড়ল ৬০০০ টাকা, পুজোর আগেই পকেট গরম এই রাজ্য সরকারি কর্মীদের

পার্থ মান্নাঃ পুজোর মুখে সুখবর মিল্য রাজ্য সরকারের কর্মীদের জন্য। এক ধাক্কায় মাইনে বেড়ে গেল অনেকটাই। ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে। যেটা জানার পর খুশিতে আত্মহারা রাজ্য সরকারি কর্মীরা। তবে সকলের মাইনে বাড়েনি। তাহলে কাদের বেতন বাড়ল আর কত টাকা বাড়ল? জানতে হল যাজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

এক ধাক্কায় মাইনে বাড়ল কয়েক হাজার

যেমনটা জানা যাচ্ছে চুক্তিভিত্তিক কিছু কর্মীদের মাইনে বাড়ানো হয়েছে। কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের অধীনে বেশ কিছু আইটি কর্মী নিযুক্ত করা হয়েছে জ্রায়ের তরফ থেকে। তাদের জন্যই এই সুখবর। ইতিমধ্যেই রাজ্যপালের সই হয়ে বিজ্ঞতপি জারি হয়ে গিয়েছে। যার ফলে পুজোর আগেই কন্যাশ্রী প্রকল্পে নিযুক্ত অ্যাকাউন্টেন্ট, ডেটা ম্যানেজার, অ্যাকাউন্টান্ট কাম ডেটা ম্যানেজারদের মাইনে বাড়ছে। একইভাবে রূপশ্রী প্রকল্পে নিযুক্ত অ্যাকাউন্টান্ট ও ডেটা এন্ট্রি অপারেটরদেরও মেইন বাড়ছে।

কত টাকা বাড়ল মাইনে?

মাইনে বৃদ্ধির বিজ্ঞপ্তি থেকেই জানা যাচ্ছে কোন পদের ক্ষেত্রে কত টাকা বৃদ্ধি পেয়েছে। যারা কন্যাশ্রী প্রকল্পে অ্যাকাউন্টেন্টের কাজ করছিলেন তাদের মাইনে ছিল ১৫০০০ টাকা। তবে সেটা এক ধাক্কায় ৬ হাজার টাকা বেড়ে হয়েছে ২১০০০ টাকা। আর ডেটা ম্যানেজারের ক্ষেত্রে ১১,০০০ থেকে ৫ হাজার টাকা বেড়ে মাইনে হয়েছে ১৬,০০০ টাকা। এছাড়া অ্যাকাউন্ট্যান্ট কাম ডেটা ম্যানেজারের পদের মাইনে ছিল ১২০০০ টাকা। যেটা এখন ৪০০০ টাকা বেড়ে ১৬০০০ টাকা হয়ে গিয়েছে।

একইভাই রূপশ্রী প্রকল্পেও অ্যাকাউন্ট্যান্টের মাইনে ১৫০০০ থেকে ৬০০০ টাকা বেড়ে হয়েছে ২১০০০ টাকা। আর ডেটা এন্ট্রি অপারেটরদের আগে মাইনে ছিল ১১০০০ টাকা। যেটা এখন ৫০০০ টাকা বেড়ে ১৬,০০০ টাকা হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, এই মাইনের সাথে বার্ষিক এনহ্যান্সমেন্টও পাওয়া যাবে। ২১০০০ মাইনের জন্য বছরে ৮০০ টাকা বাড়বে। অর্থাৎ যারা ইতিমধ্যে ১০ বছর চাকরি করছেন তাদের মাইনে হবে ৩২,০০০ টাকা। এরপর ১০০০ টাকা হারে বৃদ্ধি পেয়ে ১৫ বছর পর মাইনে হবে ৪০,০০০টাকা। এক্ষেত্রে ১২০০ টাকা করে বছরে মাইনে বাড়বে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X