Gold price chaged or same as yesterday see Gold and Silver Price today at Kolkata

দাম বাড়ার আগে এটাই শেষ সুযোগ! দেখুন আজ কলকাতায় ১০ গ্রাম সোনার রেট কত?

পার্থ মান্নাঃ আজ রবিবার ছুটির দিন। তবে আজ অনেকেই পুজোর আগে মার্কেটিংয়ে বেরোবেন। কেউ কেউ আবার উৎসবের মরশুমে সোনা বা সোনার গহনা কিনতে যাবেন। যদিও সারাবছরই সোনার চাহিদা থাকে। তবে উৎসবের মরশুমে সোনা কেনা শুভ লক্ষণ বলে মানা হয়। তবে কিনতে যাওয়ার আগে দেখে নিন আজ সোনা ও রুপার রেট চলছে কত।

আজ কলকাতায় সোনার দাম

আজকে আপনি যদি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে প্রতি গ্রামের জন্য ৭০৯৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ এক ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৭০ হাজার ৯৫০ টাকা খরচ হবে আর ১০০ গ্রাম সোনার জন্য ৭ লক্ষ ৯ হাজার ৫০০ টাকা লাগবে। গতকালের তুলনায় সোনার দামে কোনো পরবর্তন আজ হয়নি।

অবশ্য যদি আরও খাঁটি অর্থাৎ ২৪ ক্যারেট সোনার গহনা কিনতে চান তাহলে আপনাকে এক গ্রামের জন্য ৭৭৪০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ আপনি যদি এক ভরী ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৭৭ হাজার ৪০০ টাকা খরচ করতে হবে। আর ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৭৪ হাজার টাকা খরচ হবে। তবে গতকালের তুলনায় আজ দামের কোনো পরিবর্তন হয়নি বলেই জানা যাচ্ছে।

তবে চাইলে সস্তার সোনাও কিনতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। এর ১ গ্রামের জন্য আপনাকে ৫৮০৫ টাকা দিতে হবে। অর্থাৎ এক ভরী বা ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম ৫৮ হাজার ৫০ টাকা। আর একশো গ্রাম কিনতে খরচ হবে ৫ লক্ষ ৮৫ হাজার টাকা। এক্ষেত্রেও দামের কোনো পরিবর্তন হয়নি বিগত ২৪ ঘন্টায়।

আজ কলকাতায় রুপার দাম

সোনা না কিনলে সস্তায় রুপাও কিনতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে ১০ গ্রামের জন্য ৯৫০ টাকা দিতে হবে। অর্থাৎ আজ কলকাতায় রুপার দাম ৯৫,০০০ টাকা কেজি চলছে। বিগত ২৪ ঘন্টায় সোনার মত রুপার দামেও কোনো পরিবর্তন হয়নি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X