Heavy to Very Heavy Rainfall in West Bengal South Bengal Weather Update

দুদিনেই মাত্রা ছাড়িয়েছে গরম, আবার কবে নামবে বৃষ্টি? দেখুন আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ বিগত কয়েক দিন বৃষ্টির পরিমাণ কমে রোডের দেখা মিলেছে। কিন্তু মুশিকল হল ক্যালেন্ডারে আশ্বিন মাস হলেও রোডের তীব্রতা যেন গ্রীষ্মের অনুভূতি দিচ্ছে। আজ সোমবার সপ্তাহের প্রথম দিনে সেভাবে বৃষ্টি নেই দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্তভাবে তবে উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে। কোথায় কোথায় বৃষ্টি হবে? চলুন দেখে নেওয়া যাক কি বলছে আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

কলকাতার আকাশ আজ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬১% থেকে ৮২% পর্যন্ত থাকবে। যার জেরে গরম খুব বেশি না হলেও আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে বা বলা ভালো প্যাচপ্যাচে ঘাম হবে গোটা দিন ধরেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশ থাকবে। একইসাথে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম থেকে মুর্শিদাবাদে। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তবে বাতাসে জলীয় বাস্প অত্যাধিক বেশি হওয়ার কারণে প্যাচপ্যাচে গরম থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে মনে করা হচ্ছে। আগামী কয়েক দিন এমনই থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবারও আবহাওয়া কমবেশি একই থাকবে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টি নেই। তবে হুট করেই তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছে যার জেরে আদ্রতা জনিত অস্বস্তি বেড়েছে অনেকটাই। কলকাতা সহ বাকি জেলাগুলিতে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। দার্জিলিং ও জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X