Home made Face Pack to get Clear Spotless Skin

মাত্র ২০ টাকায় বাড়িতেই বিউটি পার্লার, এই ফেসপ্যাক ব্যবহারে ৭ দিনেই পাবেন দাগমুক্ত মুখশ্রী

পার্থ মান্নাঃ ত্বক যেমনই হোক না কেন সঠিকভাবে যত্ন না নেওয়া হলেই নানা সমস্যা দেখা দেয়। তাছাড়া আজকাল যে হারে দূষণ বেড়ে চলেছে তাতে ত্বকের সমস্যা প্রায় ঘরে ঘরে দেখা দিতে শুরু করেছে। অথচ সামনেই পুজো, আর এই সময় সকলেই চায় নিজেকে একটু ভালো দেখাতে। সেক্ষেত্রে অল্প দিনের মধ্যে কিভাবে দাগহীন উজ্জ্বল ত্বক পাওয়া যাবে? চলুন আজকের প্রতিবেদনে সেটাই জেনে নেওয়া যাক।

অনালাইনে সার্চ করলেই জানা যাবে বাজারে প্রচুর ক্রিম বা কেমিক্যাল ফেসপ্যাক উপলব্ধ রয়েছে। এই ধরণের জিনিসে কিছুটা কাজ হলেও অনেক সময় হিতে বিপরীতও হতে দেখা গিয়েছে। তবে আজ যে উপায় সম্পর্কে আপনাদের জানাবো সেটা হল একেবারেই নিৰ্ভেজাল। বাড়িতে নিজেই খুব সহজে বানিয়ে ব্যবহার করতে পারবেন এই ফেসপ্যাক। যেটা ৭ দিনেই দাগহীন উজ্জ্বল ত্বক ফেরত এনে দিতে পারে।

ঘরোয়া ফেসপ্যাক বানানোর জন্য কি কি লাগবে?

  1. কাঁচা দুধ
  2. দই
  3. চালের গুঁড়ো
  4. হলুদ গুঁড়ো
  5. মুলতানি মাটি
  6. লেবুর রস
  7. মধু

কিভাবে বানাবেন ঘরোয়া ফেসপ্যাক?

প্রথমে একটা বাটিতে এক থেকে দু চামচ মত দই নিয়ে সেটা ভালো করে ফেটিয়ে নিন। তারপর এক চামচ করে চালের গুঁড়ো, মুলতানি মাটি দিয়ে দিন। এর সাথেই সামান্য হলুদ গুঁড়ো আর একটু মধু মিশিয়ে দিন।

সব শেষে ২-৩ ফোঁটা মত লেবুর রস দিয়ে সবটাকে ভালো করে মিশিয়ে একটা পেস্টের মতবানিয়ে নিন। এরপর সেটাকে ভালো করে মুখে লাগিয়ে নিন। এমনভাবে লাগাতে হবে যাতে একটা কোটিং মত হয়ে যায়।

১৫-২০ মিনিট মত মুখে রাখার পর জল দিয়ে মুখটা ধুয়ে নিন। তবে এখনই কাজ শেষ হয়নি। মুখ ধুয়ে নেওয়ার পর কাঁচা দুধ দিয়ে মুখে লাগিয়ে নিন। তারপর সেটাও ১০ মিনিট মত শুকনো হতে দিন। দশমিনিট পর সেটা ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করে নিন। এভাবেই রোজ ত্বকের পরিচর্যা করলেই দেখবেন এক থেকে দুই সপ্তাহের মধ্যেই সমস্ত দাগ মিলিয়ে যাবে ও আগের মত জেলা ফিরে আসবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X