South Bengal Weather Today chances of rain in 5 districts

মহালয়ার আগে ফের বৃষ্টি নাকি খটখটে রোদ? দেখুন দক্ষিণবঙ্গের আজকের আবহাওয়া

পার্থ মান্নাঃ আবহাওয়ার অদ্ভুত খেলা চলছে পশ্চিমবঙ্গে। বৃষ্টি হলে এমন হচ্ছে যে থামার নাম নেই। এদিকে আশ্বিনেও রোডের তেজ এত যে ঘেমেই অবস্থা খারাপ। আজ মঙ্গলবার সপ্তাহের দ্বিতীয় দিনেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণের বেশ কিছু জেলায়। এছাড়া কলকাতাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। কোন কোন জেলায় আজ বৃষ্টি হবে? চলুন দেখে নেওয়া যাক কি বলছে আবহাওয়া দফতরের রিপোর্ট।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ মূলত মেঘাচ্ছন্ন থাকবে। কিছু জায়গায় রোদের দেখা মিলবে আর তাপমাত্রার পারদও চড়বে হু হু করে। তবে কিছু এলাকায় বিক্ষপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও হতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৪% থেকে ৯৪% পর্যন্ত যেতে পারে। যার ফলে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে গোটা দিন। তাই আজকেও প্যাচপ্যাচে ঘামে নাজেহাল দশা হবে বাঙালির।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানা যাচ্ছে। এছাড়া বৃষ্টির জেরে হলুদ সতর্কতাও জারি করা হয়েছে ৩ জেলায়। তবে বাকি জেলায় সেভাবে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। যার জেরে এই তিন জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে উত্তরের বাকি জেলাগুলোতেও বিক্ষপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। আগামী কিছুদিন আবহাওয়া এমনই থাকবে বলে জানানো হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মহালয়ার দিনেও উত্তরবঙ্গে বৃষ্টির খেলা জারি থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি থেকে কালিম্পঙ জেলায় মাঝারি বৃষ্টির হবে। যার জেরে দিনেও হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণে কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা ও নদীয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে বলে জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X