NBSTC introduced new Kolkata to Siliguri Bus Service for Durga Puja

পুজোর মুখে দারুণ সুখবর! চালু হচ্ছে কলকাতা-শিলিগুড়ি স্পেশাল বাস পরিষেবা থেকে পুজো পরিক্রমা

পুজোর মৌসুম শুরু হতে চলেছে আর এরই মাঝেই দারুণ উদ্যোগ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের। এবার কলকাতা থেকে শিলিগুড়ির (Kolkata to Siliguri) পথে চালু হচ্ছে দুটি এসি রকেট বাস পরিষেবা। এছাড়াও, কোচবিহার ও শিলিগুড়ি রুটে সিএনজি বাস পরিষেবাও চালু হচ্ছে। এই পরিষেবার উদ্বোধন করেছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, যাঁর সাথে ছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব এবং ডেপুটি মেয়র রঞ্জন সরকার।

পুজোর সময় বাড়বে বাসের সংখ্যা

পুজোর সময় যাত্রীদের সুবিধার জন্য, কলকাতা শিলিগুড়ি রুটে এসি ও নন এসি বাসের সংখ্যা বাড়ানো হয়েছে। পুজোর সময় আকাশপথে ও রেলে একদিকে যেমন টিকিট পাওয়া ভাগ্যের ব্যাপার তেমনি শেষ মুহূর্তে বুকিং করতে গেলে ভাড়া বৃদ্ধি পেয়ে যায় অনেকটাই। এই সমস্ত কারণে যাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয়, সেজন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। বিশেষ করে চতুর্থী ও পঞ্চমী দিনে পুজো পরিক্রমার জন্য সরকারি বাস পরিষেবা চালানোর পরিকল্পনা রয়েছে।

নতুন বাস পরিষেবার বৈশিষ্ট্য

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান, “এসি রকেটের ৫ টি ও নন এসি ৮ টি বাস চালু করা হচ্ছে।” পাশাপাশি, কোচবিহার এবং শিলিগুড়ির মধ্যে সিএনজি বাস পরিষেবা পরীক্ষামূলকভাবে চলবে। এতে করে যাত্রীদের সুবিধা হবে এবং পুজোর সময় ভ্রমণের অভিজ্ঞতা উন্নত হবে। যাত্রীদের থেকে ভালো সাড়া পাওয়া গেলে পরবর্তীকালে এটা আরও বেশি সময়ের জন্য চালানো হতে পারে।

পরিবহণ কর্মীদের প্রতি সম্মান

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ দফতর বাসের চালক ও মেকানিকসহ অন্যান্য কর্মীদের জন্য বিশেষ সম্মানের ব্যবস্থা করেছে। ভালো কাজের জন্য তাদের পুরস্কার ও শংসাপত্র দেওয়া হবে। পার্থপ্রতিম রায় এবিষয়ে বলেন, “এঁরাই আমাদের প্রকৃত শক্তি। তাদের উৎসাহিত করার মাধ্যমে আমাদের পরিষেবার মান বৃদ্ধি পাবে।”

প্রসঙ্গত, পুজো উপলক্ষে পর্যটকদের সুবিধার জন্য পাহাড়ের উদ্দেশ্যে ছোট গাড়িও চলবে। এই উদ্যোগগুলি পর্যটক থেকে শুরু করে স্থানীয় বাসিন্দাদের জন্য একটি সুখবর, যা পুজোর উৎসবে নতুন মাত্রা যোগ করবে।তাছাড়া এই নতুন বাস পরিষেবাগুলি কলকাতা শিলিগুড়ি রুটে ভ্রমণের অভিজ্ঞতা আরও সুগম করবে বলে আশা করা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X