Landslide in Darjeeling due to 40 Hours continue Rain Balubas Bridge Sintam Under Water

পাহাড়ি এলাকায় ধসের ফলে ভেঙে গেল সেতু, ৪০ ঘন্টা টানা বৃষ্টির জেরে বিধস্ত দার্জিলিং!

উত্তরবঙ্গে টানা বৃষ্টির কারণে ধস ও বন্যার পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে। দার্জিলিং ও তার আশপাশের এলাকাগুলোতে প্রবল বৃষ্টিপাতের ফলে নদীগুলোর জলস্তর বেড়েছে এবং ধসের কারণে যাতায়াত বন্ধ হয়ে গেছে। এমনই একটি ঘটনা ঘটেছে ছোট রঙ্গিত নদীর কাছে, যেখানে স্থানীয়দের নির্মিত একটি গুরুত্বপূর্ণ সেতু প্রবল স্রোতে ভেসে গেছে।

ছোট রঙ্গিত নদীর তাণ্ডব

দার্জিলিং শহর থেকে মাত্র ১১ কিলোমিটার দূরে একটি কংক্রিটের সেতু, যা স্থানীয়দের পকেটের অর্থে নির্মিত হয়েছিল। সেটি ব্রিজটি বৃহস্পতিবার প্রবল স্রোতের জেরে ভেঙে পড়ে। হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড এই সেতু নির্মাণের জন্য ২০ লক্ষ টাকা দিয়েছিলেন। যা স্থানীয় বাসিন্দাদের জন্য যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিল। তবে, টানা ৪০ ঘণ্টার বৃষ্টিতে সেতুটি এখন জলের নিচেই রয়েছে।

দার্জিলিংয়ে প্রবল বর্ষণের জেরে ধস

দার্জিলিংয়ে গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতের ফলে বিভিন্ন এলাকায় ধস নামছে। দার্জিলিংয়ের রক গার্ডেন যাওয়ার পথে ধসের কারণে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। সিংটাম চা বাগানের কাছেও ধসের খবর পাওয়া গেছে, যেখানে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

জলপাইগুড়িতে নদীর স্রোতে ভাঙন

অন্যদিকে, জলপাইগুড়ির চমকডাঙ্গি গ্রামেও তিস্তা নদীর জল বেড়ে গিয়ে গ্রামটি প্রায় নিশ্চিহ্ন হওয়ার পথে। ডাবগ্রাম ১ পঞ্চায়েতের অধীনে এই গ্রামটি গত বছরও পাহাড়ি জলের কারণে ব্যাপক ক্ষতির মুখে পড়েছিল, কিন্তু এবারের বৃষ্টি পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে। প্রশাসনের উদ্যোগে গ্রামবাসীদের অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে, এবং ত্রাণ বিতরণ প্রক্রিয়া শুরু করা হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X