Gold Price hiked again See GOld and Silver Rates today in Kolkata

পুজোর মাঝে হু হু করে চড়ছে রেট! আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

পার্থ মান্নাঃ উৎসবের মরশুমের শুরু হয়ে গিয়েছে। ক্যালেন্ডারের পাতায় আজ তৃতীয়া। যে কারণে একেবারে শেষ মুহূর্তের কেনাকাটি চলছে জোরকদমে। বিশেষ করে শুভ অনুষ্ঠানের জন্য সোনার বিক্রি হচ্ছে বেশ ভালোই। যদিও রেকর্ড হাই পঁচেছে দাম তবে বিক্রিতে কিন্তু ভাটা পড়েনি। আপনি কি আজ সোনা কেনার কথা ভেবেছেন? তাহলে চলুন দেখে নেওয়া যাক আজ কলকাতায় সোনা ও রুপার রেট কত।

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে ১ গ্রাম ২২ ক্যারেট সোনার জন্য আপনাকে ৭১২১ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৭১ হাজার ২১০ টাকা খরচ করতে হবে আর ১০০  গ্রাম সোনা কিনতে চাইলে ৭ লক্ষ ১২ হাজার ১০০ টাকা খরচ করতে হবে। গতকালের তুলনায় সামান্য দাম বেড়েছে। দশ গ্রামে ১০ টাকা ও ১০০ গ্রামে ১০০ টাকা বেড়েছে সোনার দাম।

এদিকে খাঁটি সোনা অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চাইলে আরও একটু বেশি খরচ হবে। ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার জন্য খরচ পড়বে ৭৭৬৮ টাকা। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৭৭ হাজার ৬৭০ টাকা খরচ হবে। আর ১০০ গ্রাম সোনার জন্য ৭ লোক ৭৬ হাজার ৭০০ টাকা খরচ হবে। এক্ষেত্রেও দাম ১০ গ্রামের জন্য ১০ টাকা ও ১০০ গ্রামের জন্য ১০০ টাকা হিসাবে বেড়েছে।

তবে চাইলে সস্তার সোনাও কিনতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। যার প্রতি গ্রামের জন্য আপনাকে ৫৮২৭ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৫৮ হাজার ২৭০ টাকা খরচ হবে। আর ১০০ গ্রাম সোনার জন্য ৫ লক্ষ ৮২  হাজার ৭০০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও একই হারে দাম বৃদ্ধি পেয়েছে দশ গ্রামের জন্য ১০ টাকা ও ১০০ গ্রামের জন্য ১০০ টাকা।

আজ কলকাতা রুপার দাম

সোনার দাম অনেকটাই বেড়ে গিয়েছে। তাই অনেকেই আজকাল সোনার বদলে রুপার গহনা কিনতে বেশ উৎসাহী। তাই আপনি যদি আজ রুপার গহনা কিনতে চান সেক্ষেত্রে আপনাকে দশ গ্রামের জন্য ৯ ৪ ৯ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০০ গ্রাম রুপা ৯৪৯০ টাকা ও ১ কেজি রুপা ৯৪ হাজার ৯০০ টাকা হিসাবে বিক্রি হচ্ছে কলকাতায়।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X