Airtel and BSNL both offering Value Mobile recharge with unlimited calling and high speed data under RS 200

আনলিমিটেড কলিং সাথে গোটা মাসের ভ্যালিডিটি! BSNLকে টেক্কা দিতে জব্বর প্ল্যান আনল Airtel

বর্তমান সময়ে মোবাইল রিচার্জ প্ল্যান (Mobile Recharge Plan) নিয়ে গ্রাহকদের মধ্যে দ্বিধা বেশ বেড়ে গিয়েছে। এত ঘন ঘন দাম বাড়ছে আর রিচার্জ বদলে যাচ্ছে যে খোঁজ রাখা মুশকিল। তার উপর Airtel এবং BSNL এর মধ্যে প্রতিযোগিতা তীব্র হয়ে উঠেছে। ভারতের অন্যতম বড় বেসরকারি টেলিকম সংস্থা Airtel সম্প্রতি মোবাইল রিচার্জ প্ল্যানে নতুন চমক এনেছে। যেটা তাদের গ্রাহকদের বেশ খানিকটা স্বস্তি দিয়েছে। অন্যদিকে, সরকারি টেলিকম সংস্থা BSNL কম খরচে গ্রাহকদের আকর্ষণ করার চেষ্টা করে চলেছে।

এয়ারটেলের নতুন মোবাইল রিচার্জ প্ল্যান

জুলাই মাসে এয়ারটেল তাদের বেশ কিছু রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল। যার ফলে অনেক গ্রাহক BSNLএ  চলে গিয়েছিলেন বা পোর্ট করতে শুরু করেছিলেন। তবে এবার Airtel তাদের গ্রাহকদের ধরে রাখতে নিয়ে এসেছে একটি দুর্দান্ত অফার। মাত্র ১৯৯ টাকায় ২৮ দিনের বৈধতা সহ একটি রিচার্জ প্ল্যান যুক্ত হয়েছে। এই প্ল্যানে আপনি পাবেন আনলিমিটেড কলিং সুবিধা, যেখানে স্থানীয় ও STD কলের জন্য কোনো অতিরিক্ত চার্জ লাগবে না।

এখানেই শেষ নয়, এই প্ল্যানে Airtel গ্রাহকদের জন্য ২ জিবি ডেটার সুবিধা নিয়ে এসেছে। এর পাশাপাশি, গ্রাহকরা প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএস পেতে পারেন। যদি আরও ডেটার প্রয়োজন হয়, তবে ডেটা অ্যাড-অন প্ল্যানের মাধ্যমে আরও ডেটা যুক্ত করা সম্ভব। এছাড়াও, এই রিচার্জে আপনি বিনামূল্যে হেলোটিউনস এবং Airtel Xstream অ্যাপে টিভি শো, সিনেমা এবং লাইভ টিভি দেখার সুবিধা পাবেন।

Airtel এর সস্তা প্লানের পাল্টা BSNL এর প্ল্যান

এয়ারটেলের প্রতিযোগিতায় টিকে থাকতে BSNL ও তাদের প্ল্যানে কিছু পরিবর্তন এনেছে। তারা কম দামে আরও বেশি বৈধতা সহ রিচার্জ প্ল্যান চালু করেছে। যেটা গ্রাহকদের কাছে বেশ প্রশংসিত হয়েছে। বিএসএনএল এর জনপ্রিয় ১৯৭ টাকার প্ল্যানে ২ জিবি প্রতিদিনের ডেটা এবং ১৮ দিন পর্যন্ত ভ্যালিডিটি দেওয়া হচ্ছে। এছাড়াও, BSNL গ্রাহকরা প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএস ও  আনলিমিটেড কলিংয়ের সুবিধাও পাওয়া যাবে। অর্থাৎ এয়ারটেলের থেকে ২ টাকা কমেই বেশি সুবিধা মিলবে। তবে খেয়াল রাখতে হবে যে BSNL এর এখনও 4G বা 5G কানেকটিভিটি নেই বললেই চলে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X