Gold Price Decreased See What is Gold and Siver Rates in Kolkata Today

সোনাপ্রেমীদের জন্য সুখবর! পুজোয় হুট করেই কমল দাম, দেখে নিন আজ কলকাতায় সোনার রেট কত?

পার্থ মান্নাঃ চতুর্থীতে সোনা প্রেমীদের জন্য রইল সুখবর। লাগাতার সোনার দাম ঊর্ধ্বমুখী থাকলেও এবার কিছুটা হলেও কমেছে। আর সোনার দাম কম হওয়া মানেই স্বর্ণ ব্যবসায়ীদের দোকানে ভিড়। তাই আজকে যদি আপনি সোনা কেনার কথা ভাবেন তাহলে আগে থেকেই দামটা জেনে নিন। তাছাড়া সোনার দাম বেড়ে যাওয়ায় আজকাল অনেকে রুপাও কিনছে। চলুন দেখে নেওয়া যাক ৭ই অক্টোবরে কলকাতায় সোনা ও রুপার দাম কত?

আজ কলকাতায় সোনার দাম

আজকে যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে এক গ্রামের জন্য ৭১০০ টাকা খরচ করতে হবে। অর্থ প্রতি দশ গ্রাম বা এক ভরী সোনার দাম ৭১,০০০ টাকা আর একশো গ্রামের দাম ৭ লক্ষ ১০ হাজার টাকা। বিগত ২৪ ঘন্টায় ২২ ক্যারেট সোনার দাম দশ গ্রামের জন্য ২০০ টাকা ও ১০০ গ্রামে ২০০০ টাকা কমেছে।

তবে যদি একেবারে খাঁটি সোনা কিনতে চান সেক্ষেত্রে ২৪ ক্যারেট সোনার দাম পড়বে ৭৭৪৫ টাকা প্রতি গ্রামের জন্য। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৭৭ হাজার ৪৫০ টাকা ও একশো গ্রামের জন্য ৭ লক্ষ ৪৫ হাজার টাকা খরচ হবে। এক্ষেত্রেও গতকালের তুলনায় দশ গ্রামে ২২০ টাকা ও একশো গ্রামের জন্য ২২০০ টাকা দাম কমেছে।

অবশ্য কমের মধ্যে সোনা কিনতে চাই সেই অপশনও রয়েছে। এক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। যার প্রতি গ্রামের দাম পড়বে ৫৮০৯ টাকা। অর্থাৎ ১০ গ্রামের দাম হবে ৫৮ হাজার ০৯০ টাকা আর ১০০ গ্রামের জন্য খরচ হবে ৫ লক্ষ ৮০ হাজার ৯০০ টাকা। এক্ষেত্রেও বিগত ২৪ ঘন্টায় দাম কমেছে। ১ ০ গ্রামের জন্য ১৭০ টাকা ও ১০০ গ্রামের জন্য ১৭০০ টাকা দাম কমেছে।

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম যে হারে বাড়তে শুরু করেছে তাতে অনেকেরই ধরা ছোঁয়ার বাইরে পৌঁছে গিয়েছে। এমতাবস্থায় গহনা তৈরির জন্য অনেকেই রূপাকে বেছে নিচ্ছেন। তাই আজ যদি আপনি রুপা কিনতে যান তাহলে ৯৬৯ টাকা দিনটা হবে প্রতি ১০ গ্রামের জন্য। অর্থাৎ ১০০ গ্রামের দাম ৯৬৯০ টাকা ও কেজিপ্রতি ৯৬ হাজার ৯০০ টাকা লাগবে রুপার জন্য।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X