West Bengal Weather Forecast for Tomorrow

ফের বৃষ্টি নাকি রৌদ্রজ্বল হবে পঞ্চমী? পূর্বাভাস দিল মৌসম ভবন : আগামীকালের আবহাওয়া

পার্থ মান্নাঃ এবছর বর্ষা দেরিতে এসে এবার যেন ফেরত যেতেই চাইছে না। অশ্বিন মাসে দুর্গাপুজোর সময় যেখানে হালকা ঠান্ডা পরে যাওয়ার কথা সেখানে কখনো বৃষ্টি তো কখনো প্যাচপ্যাচে গরমের শিকার বাঙালি। বিগত কয়েক দিন ধরেই একটানা বৃষ্টির জেরে কার্যত বিধস্ত উত্তরবঙ্গ। এমনকি দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির জেরে পুজোয় প্যান্ডেল হপিং নিয়ে চিন্তায় পড়ে গিয়েছে অনেকেই। তাই আবহাওয়ার খবর দেখাটা এখন আরও বেশি জরুরি হয়ে  উঠেছে। আগামীকাল কেমন থাকবে আবহাওয়া? চলুন জেনে নেওয়া যাক কি জানাচ্ছে ইন্ডিয়ান মিটিওরোজিক্যাল ডিপার্টমেন্ট বা IMD।

আগামীকালের আবহাওয়া

আজ অর্থাৎ সোমবার উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকেই মাঝারি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছিল। সেখানে তো বৃষ্টি হয়েছেই এমনকি যে জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা ছিল সেখানেও ঝমঝমিয়ে নেমেছে বৃষ্টি। তবে কি হবে  কালকের আবহাওয়া? হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আগামীকালও একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিচে আরও বিস্তারিত জানানো হল।

দক্ষিণবঙ্গের আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে ভারী বৃষ্টির আশঙ্কা নেই বললেই চলে। তবে পঞ্চমীর পর থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। যার ফলে ষষ্ঠী টু নবমী নিশ্চিন্তে ঠাকুর দেখতে বেরোনো যেতে পারে।

উত্তরবঙ্গের আগামীকালের আবহাওয়া

বিগত কয়েক দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভালোমত বৃষ্টি হয়েছে। কোথাও ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে তো কোথাও ৪০ ঘন্টা টানা বৃষ্টির জেরে ব্রিজ চলে গিয়েছে নদীর তলায়। তবে এখনও বর্ষা থামার নাম নেই। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আলাদা করে কোনো সতর্কতা জারি করা হয়নি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X