South Bengal Weather during Durgapuja 2024

কয়েকঘন্টার পরই ফের বৃষ্টি! দক্ষিণের ৬ জেলায় দুর্যোগের আশংকা, দেখুন আগামীকালের আবহাওয়া

পার্থ মান্নাঃ পুজোর মরশুম চললেও বাংলার আবহাওয়া কিন্তু একেবারে সুবিধের নয়। যখন তখন ঝমঝমিয়ে বৃষ্টি নামছে। চতুর্থী থেকে পঞ্চমী দুই দিনই হুট করে বৃষ্টি নেমেছিল দক্ষিণের একাধিক জেলায়। এমনকি রেহাই মেলেনি উত্তরবঙ্গেও। তবে আজকের রাত ও কালকে কেমন থাকবে আবহাওয়া? চলুন দেখে নেওয়া যাক Indian Meteorogical Department বা IMD কি বলছে আগামীকালের আবহাওয়া সম্পর্কে।

আগামীকালের আবহাওয়া

আজ বুধবার বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা ছিল বলে জানানো হয়েছিল কলকাতা, হাওড়া, হুগলি থেকে শুরু করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা থেকে পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। তবে এবার জানা যাচ্ছে এই আবহাওয়া বজায় থাকবে আগামী সপ্তাহ পর্যন্ত। এর মধ্যে অষ্টমী ও নবমীর দিন বৃষ্টি বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অর্থাৎ পুজোতেও বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে।

দক্ষিণবঙ্গের আগামীকালের আবহাওয়া

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামীকাল অর্থাৎ সপ্তমীর দিনেও কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া বাকি জেলাগুলিতে আলাদা করে কোনো সতর্কতা জারি করা হয়নি। ঠিকই তবে বিক্ষপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে।

উত্তরবঙ্গের আগামীকালের আবহাওয়া

দক্ষিণের মত উত্তরেও বৃষ্টি জারি থাকবে বলেই জানা যাচ্ছে।  দার্জিলিং, কালিম্পঙ থেকে আলিপুরদুয়ার জেলায় বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। জেলা আগামী ১৩ অক্টবর পর্যন্ত চলবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সুতরাং সপ্তমী থেকে  দশমী পর্যন্ত যারা উত্তরবঙ্গ ঘোরার প্ল্যান করেছেন তারা ছাতা তৈরী রাখুন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X