South Bengal Weather forecast for tomorrow

নিম্নচাপ ঘনীভূত হতেই বাড়ছে বৃষ্টির চান্স! লক্ষীপুজোতেও ঝেপে বৃষ্টি? দেখুন আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ দেখতে দেখতে শেষের পথে বাঙালির প্রাণের পুজো দুর্গোৎসব। রোদ বৃষ্টির লুকোচুরি খেলার মধ্যে দিয়েই কেটে গেল পঞ্চমী থেকে নবমী। তবে মুশিকল হল দুর্গাপুজো শেষ হলেও আবহওয়ার খামখেয়ালিপনা শেষ হয়নি। দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও ভারত মহাসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরী হয়েছে। যেটা আগামী সোমবার নিম্নচাপে পরিবর্তিত হওয়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে লক্ষী পুজোর দিনে বৃষ্টিতে ভাসবে উত্তর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলা এমনটাই পূর্বাভাস দিচ্ছে মৌসম ভবন বা IMD।

দক্ষিণবঙ্গের আগামীকালের আবহাওয়া : আজ ১২ই অক্টোবর কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর থেকে নদিয়ার কিছু অংশে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হয়েছে। তবে বাকি জেলাগুলিতে কোনো বৃষ্টি হয়নি বলেই জানা যাচ্ছে। তবে আগামীকাল অর্থাৎ রবিবারেও কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে পূর্বাভাস পাওয়া যাচ্ছে। যেটা হয়তো মঙ্গলবার আরও একটু বাড়তে পারে।

উত্তরবঙ্গের আগামীকালের আবহাওয়া : একইভাবে উত্তরবঙ্গেও আগামীকাল অর্থাৎ রবিবারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর এই ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। আর বৃষ্টির সাথে দোসর হবে বজ্রপাত। তবে বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে না বলা যেতে পারে। উত্তরেও আগামী কয়েকদিন আবহাওয়া একইরকম থাকবে বলে মনে করা হচ্ছে। যদিও আগামী সপ্তাহের শুক্রবারে পরিস্থিতি খারাপ হতে পারে কারণ সেদিন উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

প্রসঙ্গত, প্রতিবছর দুর্গাপুজোর পর বিসর্জনের সময় অনুষ্ঠিত হয় কলকাতার দুর্গাপুজো কার্নিভাল। তবে এবছর কার্নিভালের দিনে হয়তো বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে মৌসম ভবনের তরফ থেকে। যদিও বৃষ্টি হলেও তাপমাত্রা খুব একটা কমেনি। আগামীকাল অর্থাৎ রবিবারে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি থাকবে বলে মনে করা হচ্ছে। তাই কত দিনে বর্ষা বিদায় নিয়ে শীতের দেখা মেলে সেটা এখন সময়ের অপেক্ষা।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X