South Bengal Weather Forecast for Dashami Chances of Rain in Few Districts

ফের তৈরী হচ্ছে ঘূর্ণাবর্ত, কবে বিদায় নেবে বর্ষা? দেখুন বাংলার সমস্ত জেলার আবহাওয়ার খবর

পার্থ মান্নাঃ নিম্নচাপ থেকে ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা থাকলেও প্রথম কয়েকদিন বৃষ্টি হলেও বাকি পুজো ভালোই কেটেছে। তবে এবার পুজো শেষ হতেই বর্ষাও বিদায় বেলায় এসে হাজির। আজ রবিবার কেমন থাকবে আবহাওয়া? চলুন দেখে নেওয়া যাক কি বলছে Indian Meteorological Department বা IMD। দশমীর বিসর্জন দেখতে যাওয়ার আগে আবহাওয়ার খবর দেখে নিলে আপনারই সুবিধা হবে।

আজকের আবহাওয়া

আজ কলকাতার আকাশ বেশ পরিষ্কারই থাকবে। যদিও মাঝে মধ্যে একটু মেঘের আনাগোনা লেগে থাকবে। আর এই মেঘের কারণে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির জন্য আলাদা করে কোনো সতর্কতা জারি করা হয়নি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের আবহাওয়া কিছুটা হলেও শান্ত হয়েছে আজ অর্থাৎ রবিবার ও কাল সোমবার আবহাওয়া বিগত কয়েক দিনের তুলনায় অনেকটাই ভালো থাকবে বলে জানাচ্ছে মৌসম ভবন। আজ কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বজ্রপাতের সম্ভাবনা নেই, তাই আলাদা করে কোনো সতর্কতা জারি করা হয়নি।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে এক্ষেত্রেও বজ্রপাতের সম্ভাবনা নেই তাই আলাদা করে কোনো সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনো পূর্বাভাস নেই বলা যেতে পারে। দক্ষিণের সমস্ত জেলাগুলি বৃষ্টিমুক্ত থাকবে। তবে উত্তরের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। যার মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির চান্স থাকছে বলে জানা গিয়েছে। তবে আলাদা করে কোনো সতর্কতা বার্তা জারি করা হয়নি হাওয়া অফিসের তরফ থেকে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X