South Bengal Weather Today Mostly Clear Sky but Chances of rain in few districts

পুজোর শেষে ফের তৈরী হচ্ছে নিম্নচাপ! আবারও ভাসবে দক্ষিণবঙ্গ? দেখুন আজকের আবহাওয়া

পার্থ মান্নাঃ ঠাকুর থাকবে কতক্ষণ, ঠাকুর যাবে বিসর্জন! দেখতে দেখতেই পুজোর ৪টে দিন পেরিয়ে গেল। আবারও একটা বছরের অপেক্ষা শুরু। তবে যেটা শেষ হচ্ছে না সেটা হল এবছরের বর্ষা। দেরিতে শুরু হলেও আশ্বিন মাসেও থামার নাম নেই বৃষ্টির। ভারতীয় মৌসম ভবন বা Indian Meteorological Department এর মতে আবারও নতুন করে ঘূর্ণাবর্ত তৈরী হচ্ছে দক্ষিণ বঙ্গোপসাগরে। যার জেরে আপাতত বৃষ্টির না হলেও ৩-৪ দিন পরেই ফের বৃষ্টি নামতে পারে বাংলা জুড়ে। তাহলে কেমন থাকবে আজকের আবহাওয়া? চলুন দেখে নেওয়া যাক।

আজকের আবহাওয়া

দশমী পেরিয়ে আজ সোমবার সপ্তাহের প্রথমদিন। আজ কলকাতার আকাশ বেশ পরিষ্কারই থাকবে। বিকেলে আংশিকভাবে মেঘলা হলেও বৃষ্টির কোনো পূর্বাভাস মেলেনি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৬% থেকে শুরু করে ৮৫% পর্যন্ত থাকতে পারে। যার জেরে কিছুটা হলেও আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ সোমবারে পুজোরপর প্রথম কর্মদিবস। আজ আকাশ বেশ পরিষ্কার থাকবে। দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার কোথাওই বৃষ্টির পূর্বাভাস নেই। উল্টে বেলার দিকে তাপমাত্রা বাড়লে আদ্রতার কারণে অস্বস্তি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

দীর্ঘদিনের একটানা বৃষ্টিপাতের পর উত্তরবঙ্গের আবহাওয়াও আজ বেশ মনোরম হবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ারের মত জেলাগুলিতে যেখানে রোজই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকত আজ সেখানেও বৃষ্টির সম্ভাবনা নেই। তাই আজকের দিনে যার ঘুরতে গেছেন তাঁরা সেরা আবহাওয়া পেতে পারেন।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল ফের হালকা দুর্যোগ দেখা যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ বাঁকুড়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে। তবে বাকি জেলাগুলিতে বৃষ্টি হচ্ছে না। এদিকে উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ারের বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। তবে আলাদা করে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X