Gold Price dropped before Laxmi Puja See Gold and Silver Rates in Kolkata

দারুণ সুখবর! লক্ষীপূজোর আগে ফের কমছে রেট, আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

পার্থ মান্নাঃ দুর্গাপুজো শেষ হতেই শুরু কোজাগরী লক্ষী পুজোর প্রস্তুতি। বছরের এই সময়টা সোনার বিক্রি একটু হলেও বেড়ে যায়। তাই আপনিও যদি সোনা কেনার প্ল্যান করে থাকেন তাহলে দাম সম্পর্কে জেনে রাখাটা খুই ভালো হবে। চলুন দেখে নেওয়া যাক আজ কলকাতা শহরে কত রেট চলছে সোনা ও রুপার। তাছাড়া ১০ গ্রাম সোনার জন্য কত টাকাই বা খরচ করতে হবে!

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আপনাকে প্রতি গ্রামের জন্য ৭১১৫ টাকা খরচ করতে হবে। যার অর্থ দশ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৭১ হাজার ১৫০ টাকা ও একশো গ্রামের জন্য ৭ লক্ষ ১১ হাজার ৫০০ টাকা খরচ করতে হবে। তবে গতকালের তুলনায় সামান্য কমেছে সোনার দাম। এক ভরীতে ৫০ টাকা ও একশো গ্রামে ৫০০ টাকা দাম কমেছে ২২ ক্যারেট সোনার।

এবার যদি আপনি  একেবারে খাঁটি সোনা কিনতে চান তাহলে ২৪ ক্যারেট সোনা কিনতে হবে। সেক্ষেত্রে ১ গ্রামের  দাম পড়বে ৭৭৬২ টাকা। সেই হিসাবে ১০ গ্রাম সোনার জন্য ৭৭ হাজার ৬২০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৭৬ হাজার ২০০ টাকা খরচ হবে। তবে এক্ষেত্রেও দশ গ্রামের জন্য ৫০ টাকা ও একশো গ্রামের জন্য ৫০০ টাকা দাম কমেছে।

তবে সস্তায় সোনা কিনতে চাইলে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। সেক্ষেত্রে ১ গ্রাম সোনার দাম পড়বে ৫৮২২ টাকা। অর্থাৎ এক ভরী সোনার জন্য ৫৮ হাজার ২২০ টাকা ও একশো গ্রাম সোনার জন্য ৫ লক্ষ ৮২ হাজার ২০০ টাকা দাম পড়বে। সুখবর হল এক্ষেত্রেও বিগত ২৪ ঘন্টায় কিছুটা দাম কমেছে। দশ গ্রামে ৪০ টাকা ও একশো গ্রামের জন্য ৪০০ টাকা।

আজ কলকাতায় রুপার দাম

সোনা ছাড়াও আজকাল অনেকেই রুপা কিনতে পছন্দ করছেন। কারণ সোনার দাম দিন দিন অত্যাধিক পরিমাণ বেড়ে গিয়েছে। আর গহনার জন্য রুপাও ব্যবহার করা যায়। তাই আজকে যদি আপনি রুপা কিনতে চান সেক্ষেত্রে আপনাকেই ৯৭০০০ কেজি হিসাবে রুপা কিনতে হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য দাম পর্বে ৯৭০ টাকা ও একশো গ্রামের জন্য ৯৭০০ টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X