Laxmipuja Gold Price See Gold and Silver Rates Today

লক্ষীপূজোয় জোর ঝটকা, একধাক্কায় দাম বাড়ল ৪৯০০! আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

পার্থ মান্নাঃ আজ বুধবার লক্ষীপুজো। দুর্গাপুজোর পর এই কোজাগরী লক্ষীপুজো ঘরে ঘরে উদযাপন করা হয়। আর এই দিনে সৌভাগ্যের প্রতীক হিসাবে অনেকেই সোনা কিনতে পছন্দ করেন। তবে তার আগে জেনে নিতে হবে কত দাম চলছে সোনার। চলুন দেখে নেওয়া যাক আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত।

আজ কলকাতায় সোনার দাম

আজকে আপনি যদি সোনা কেনার কথা ভেবে থাকেন তাহলে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য আপনাকে ৭১৪০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৭১ হাজার ৪০০ টাকা ও একশো গ্রামের জন্য ৭ লক্ষ ১৪ হাজার টাকা খরচ হবে। তবে আজ সোনার দাম দশ গ্রামে ৪৫০ টাকা ও ১০০ গ্রামে ৪৫০০ টাকা বেড়ে গিয়েছে।

আর যদি একেবারে খাঁটি সোনা বা ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে প্রতি গ্রামের জন্য ৭ ৭ ৮ ৯ টাকা লাগবে। সেই হিসাবে ১০ গ্রাম বা ১ ভরীর জন্য ৭৭ হাজার ৮৯০ টাকা ও একশো গ্রামের জন্য ৭ লক্ষ ৭৮ হাজার ৯০০ টাকা খরচ হবে। এক্ষেত্রেও ১০ গ্রামে ৪৯০ টাকা ও ১০০ গ্রামে ৪৯০০ টাকা বেড়েছে দাম।

তবে যদি সস্তায় সোনা কিনতে চান তাহলে ১৮ ক্যারেট সোনা কিন্ত হবে। আজ ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫৮৪২ টাকা। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৫৮ হাজার ৪২০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ৮৪ হাজার ২০০ টাকা খরচ হবে। এক্ষেত্রেও দাম কিছুটা বেড়েছে। ১০ গ্রামের জন্য ৩৭০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৩৭০০ টাকা বেড়ে গিয়েছে দাম।

আজ কলকাতায় রুপার দাম

সোনা ছাড়াও যে ধাতু সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে গহনার জন্য সেটা হল রুপা। অনেকেই আজকাল রুপার গহনা বানাতে পছন্দ করছেন। তাই আজ যদি আপনি কলকাতায় রুপা কিনতে চান তাহলে আপনাকে দশ গ্রামের জন্য ৯৬৯ টাকা ও ১০০ গ্রামের জন্য ৯৬৯০ টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X