North Bengal Trains Timetable changed

বদলে গেল উত্তরবঙ্গগামী একঝাঁক ট্রেনের টাইমটেবিল, টিকিট কাটা থাকলে এখনই দেখুন নতুন সময়সূচি

পার্থ মান্নাঃ ভ্রমণের জন্য হোক বা দূরপাল্লার যাত্রা, মধ্যবিত্ত থেকে বড়লোক সকলেরই প্রথম পছন্দ ট্রেন। বিশেষ করে পুজো ও উৎসবের মরশুমে অনেকেই ঘুরতে যাওয়র জন্য আগে থেকেই ট্রেন বুক করে রাখেন। তবে আপন যদি এবছর উত্তরবঙ্গের বুকিং করে রেখেছেন তাহলে সাবধান! সম্প্রতি উত্তরবঙ্গগামী বেশ কিছু ট্রেনের টাইম বদলে দেওয়া হয়েছে। আজকের প্রতিবেদনে সেই ট্রেনগুলির নাম সহ পরিবর্তিত সময় সম্পর্কে জানানো হল।

উৎসবের মরশুমে পাল্টে গেল উত্তরবঙ্গের ট্রেনের টাইমটেবিল

বাঙালির ঘুরতে যাওয়া মানেই ‘দীপুদা’ বা দীঘা, পুরি আর দার্জিলিং। সারাবছরই এই তিনটে জায়গা জমজমাট থাকে। তাই যারা শীতের শুরুতেই উত্তরবঙ্গ যাওয়ার প্ল্যান করেছিলেন তাদের জন্য আজকের প্রতিবেদনটি অতন্ত্য গুরুত্বপূর্ণ। কারণ ট্রেনের টাইম বদলে গিয়েছে সেটা না জানা থাকলে সমস্যায় পড়তে হতে পারে। এমনকি ট্রেন মিস করে ঘোরার প্ল্যানটাই নষ্ট হয়ে যেতে পারে।

কোন কোন ট্রেনের টাইম বদলেছে?

পূর্ব রেল সূত্রে যেন যাচ্ছে একাধিক উত্তরবঙ্গ যাওয়ার ট্রেনের টাইমটেবিল বদলেছে। নিচে ট্রেনগুলির তালিকা দেওয়া হলঃ

  • গৌড় এক্সপ্রেস
  • দার্জিলিং মেল
  • পদাতিক এক্সপ্রেস
  • কাজিৰঙা এক্সপ্রেস
  • বালুরঘাট – শিয়ালদহ এক্সপ্রেস

আগে দার্জিলিং মেল শিয়ালদহ পৌঁছাত ৫টা বেজে ৩০ মিনিটে, তার বদলে এখন থেকে আসবে ৫টা বেজে ৪০ মিনিটে। এদিকে পদাতিক এক্সপ্রেসের আগের সময় ছিল ৬টা ৪৫ মিনিট। সেটা এখন বদলে হয়ে গিয়েছে ৬টা ৫০ মিনিট।

কলকাতা থেকে ছাড়া কাজিরাঙা এক্সপ্রেস আগে ১১টা ৫৫ মিনিটে কলকাতায় ঢুকতো কিন্তু সেটা এখন বদলে হয়ে গিয়েছে ১২টা বেজে ৫ মিনিট। এদিকে গৌড় এক্সপ্রেস এতদিন ৪ টা বেজে ৩৫ মিনিটে আসত। তারবদলে এখন থেকে ৪ টে বেজে ৪০ মিনিটে আসবে।

এরপর বালুরঘাট-শিয়ালদহ এক্সপ্রেস এখন থেকে ৪ টে ২৫ নাগাদ শিয়ালদহ ঢুকবে বলে জানা যাচ্ছে। নতুন এই সময়সূচি দুটি ভাগে চালু হবে। ২৫শে অক্টোবর থেকে দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, গৌড় এক্সপ্রেস ও বালুরঘাট – শিয়ালদহ এক্সপ্রেসের সময় নতুন সূচি অনুযায়ী চলবে। আর ২৯ শে অক্টোবর থেকে কাজিৰঙা এক্সপ্রেসের সময় বদলে যাবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X