Gold Price today in Kolkata See Gold and Silver Rates

দিওয়ালির আগেই ছেঁকা দিচ্ছে সোনা, শীঘ্রই পেরোবে ৮০ হাজার! আজ কলকাতায় ১০ গ্রামের দাম কত?

পার্থ মান্নাঃ আর কিছুদিন পরেই ধনতেরস, এই সময় অনেকেই সোনা কিনতে ভালোবাসেন। কিন্তু এবছর হে হারে সোনার দাম বাড়ছে তাতে ধনতেরসের আগে সোনার দাম ৮০ হাজারের গন্ডি পারবে বোঝাই যাচ্ছে। যদিও সোনা শুভ ও বিনিয়োগের জন্য খুবই ভালো মনে করা হয় তবে দিন দিন মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যাচ্ছে সোনার দাম। তাই সোনার দামের দিকে নজর রাখছেন অনেকেই। আজকে কত চলছে সোনার রেট? চলুন দেখে নেওয়া যাক।

আজকে কলকাতায় সোনার দাম

আজকে আপনি যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রামের জন্য ৭৩০১ টাকা লাগবে। অর্থাৎ ১০ গ্রাম সোনার জন্য ৭৩ হাজার ০১০ টাকা লাগবে আর ১০০ গ্রাম সোনার জন্য ৭ লক্ষ ৩০ হাজার ১০০ টাকা খরচ হবে। আজকেও কালকের তুলনায় খানিকটা দাম বেড়েছে। ১০ গ্রামে দশ টাকা ও একশো গ্রামে ১০০ টাকা দাম বেড়েছে।

তবে যদি খাঁটি সোনা কিনতে চান সেক্ষেত্রে ২৪ ক্যারেট সোনা কিনতে হবে। সেক্ষেত্রে এক গ্রাম সোনার জন্য ৭৯৫৬ টাকা খরচ করতে হবে। সেই হিসাবে ১০ গ্রামের জন্য ৭৯ হাজার ৫৬০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৯৫ হাজার ৬০০ টাকা খরচ হবে। একেত্রেও বিগত ২৪ ঘন্টায় দশ গ্রাম সোনার দাম ১০ টাকা ও একশো গ্রাম সোনার দাম ১০০ টাকা বেড়ে গিয়েছে।

অবশ্য চাইলে কম দামের সোনায় কেনা যেতেই পারে। সেক্ষেত্রে আপনাকে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। আজ ১ গ্রাম আঠেরো ক্যারেট সোনার জন্য ৫৯৭৪ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৫৯ হাজার ৭৪০ টাকা ও একশো গ্রামের জন্য ৫ লক্ষ ৯৭ হাজার ৪০০ টাকা খরচ হবে। বাকিদের মত এই সোনার দামও গতকালের তুলনায় দশ গ্রামে ১০ টাকা ও একশো গ্রামে ১০০ টাকা বেড়ে গিয়েছে।

আজ কলকাতায় রুপার দাম

সোনার দাম কমবেশি রোজই নতুন রেকর্ড করার দিকে দৌড়াচ্ছে। এমতাবস্থায় গহনা তৈরির জন্য অনেকেই সোনার বদলে রুপাকে বেছে নিতে চাইছেন। এক্ষেত্রে আপনাকে আজ ১ লক্ষ ২ হাজার টাকা কেজি হিসাবে রুপা কিনতে হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ১০২০ টাকা ও ১০০ গ্রামের জন্য ১০,২০০ টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X