Sealdah Division local trains cancelled due to Cyclonnic Storm Dana

‘দানা’র জেরে শুরু যাত্রী দুর্ভোগ! ১৪ঘন্টা ট্রেন বন্ধ শিয়ালদহ লাইনে, দেখুন বাতিল ট্রেনের লিস্ট

পার্থ মান্নাঃ প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ট্রেনে চাপেই কর্মস্থলে যান। কিন্তু হামেশাই কখনো ট্রেন লেট তো কখনো ট্রেন বাতিলের মত সমস্যা হয়েই চলেছে। এরই মাঝেই রীতিমত মাথায় হাত তোলার মত খবর প্রকাশ্যে এল। ইতিমধ্যেই সকলে জেনে গিয়েছেন যে ঘূর্ণিঝড় ‘দানা’ আসছে। যার জেরে ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা থাকায় একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। আর এবার জানা যাচ্ছে, দানা আসার আগেই প্রায় শতাধিক ট্রেন লোকাল বাতিল করা হল হাওড়া, শিয়ালদহ, শালিমার থেকেই সাঁতরাগাছি ডিভিশনে। তাই যাত্রীভোগান্তি আরও বাড়বে সেটা বলার অপেক্ষা রাখে না। কোন কোন ট্রেন বাতিল হল? জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

শিয়ালদহ লাইনে বাতিল লোকাল ট্রেন (Local Trains Cancelled in Sealdah)

যেমনটা খবর পাওয়া যাচ্ছে, শিয়ালদহ দক্ষিণে প্রায় ১৪ ঘন্টার জন্য লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিহঁত নেওয়া হয়েছে। হ্যাঁ ঠিকই শুনেছেন, শিয়ালদহ দক্ষিণ ও শিয়ালদহ থেকে বারাসাত ও হাসনাবাদের সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হবে। এদিন শিয়ালদহ ডিভিশনের রেলওয়ে ম্যানেজার অফিসিয়াল পেজে এই কথা জানিয়েছেন।

বাতিল ট্রেনের তালিকাঃ (Cancelled Trains List)

যে সমস্ত ট্রেনগুলিকে বাতিল করা হয়েছে সেগুলি হলঃ

১। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার রাত ৮ টা থেকে পরের দিন শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণ থেকে কোনো ট্রেন চলবে না।

২। বৃহস্পতিবার রাত্রি ৮ টা থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত শিয়ালদহ-বারাসাত-হাসনাবাদ শাখার লোকাল ট্রেন পরিষেবাও বন্ধ থাকছে।

৩। বৃহস্পতিবার সন্ধ্যে ৭ টা থেকে পরদিন সকাল ৯ টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণের যে সমস্ত প্রান্তিক ট্রেন থাকছে সেগুলোও চলবে না।

ঘূর্ণিঝড় ‘দানা’ লাইভ আপডেট

বঙ্গোপসাগরে থাকা নিম্নচাপ ঘূর্ণিঝড়ের রূপ নিতে চলেছে আর কয়েক ঘন্টার মধ্যেই। তবে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার উত্তর বঙ্গোপসাগর হয়ে এগিয়ে এসে ২৫শে অক্টোবর বাংলার সাগরদ্বীপ ও ওড়িশার পুরীর মাঝে ল্যান্ডফল করতে পারে। যার ফলে ১২০ কিমি বেগে হাওয়া চলবে আর সাথে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

প্রসঙ্গত, ‘দানা’র জেরে ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে আজ অর্থাৎ ২৩ তারিখ থেকে আগামী ২৬ তারিখ পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X