Gold Price Crossed 80 thousand See Gold and Silver Rates Today

ধনতেরসের আগেই মহার্ঘ সোনা! ৮০ হাজার পেরোলো দাম, আজ কলকাতায় ১০ গ্রাম সোনার রেট কত?

পার্থ মান্নাঃ ঠিক যেমনটা বলেছিলেন বিশেষজ্ঞরা তেমনটাই হল। ধনতেরসের আগেই ৮০ হাজার ছুঁলো সোনার দাম। বাজেট ঘোষণার পর যেখানে ৭০ এর ঘরে ছিল দাম সেটাই কয়েক মাসে ১০ হাজার টাকা বেড়ে আশি হাজারে পৌঁছেছে। এমনকি আগামীতে আরও বাড়তে পারে দাম। তাই সোনা কিনতে চাইলে এখনই কিনে রাখা ভালো। যদি আজ সোনা কিনতে চান তাহলে দেখে নিন আজ কলকাতায় সোনা ও রুপার দাম চলছে কত।

আজ কলকাতায় সোনার দাম

সোনা কেনার কথা ভাবলে ২২ ক্যারেট সোনা কিনতে হলে ১ গ্রামের জন্য ৭৩৪০ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রাম কেনার জন্য আপনাকে ৭৩ হাজার ৪০০ টাকা ও ১০০  গ্রামের জন্য ৭ লক্ষ ৩৪ হাজার টাকা খরচ করতে হবে। গতকালের তুলনায় দশ গ্রামের জন্য ৪০০ টাকা ও একশো গ্রামের জন্য ৪০০০ টাকা বেড়ে গিয়েছে।

এছাড়া খাঁটি ২৪ ক্যারেট সোনা কিনতে চাইলে আরও বেশি টাকা খরচ হবে। আজ কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনা ৮০০৭ টাকা খরচ হবে। সেই হিসাবে ১০ গ্রামের জন্য ৮০ হাজার ০৭০ টাকা খরচ হবে। আর যদি ১০০ গ্রাম সোনা কিনতে চান সেক্ষেত্রে ৮ লক্ষ ৭ হাজার টাকা খরচ হবে। এক্ষেত্রেও দশ গ্রামের জন্য ৪৩০ টাকা ও একশো গ্রামের জন্য ৪৩০০ টাকা দাম বেড়ে গিয়েছে।

তবে চাইলে একটু সস্তার মধ্যেও সোনা কেনা যেতে পারে। সেক্ষেত্রে ১৮ ক্যারেট সোনা কিনতে হবে। আজকে কলকাতায় ১ গ্রাম আঠেরো ক্যারেট সোনার জন্য ৬০০৬ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রাম সোনার জন্য ৬০ হাজার ৬০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৬ লক্ষ ৬০০ টাকা খরচ হবে। এই সোনার দামও বিগত ২৪ ঘন্টায় দশ গ্রামের জন্য ৩৩০ টাকা ও একশো গ্রামের জন্য ৩৩০০ টাকা বেড়ে গিয়েছে।

আজকে কলকাতায় রুপার দাম

সোনার দাম ৮০ হাজার ছাড়িয়েছে, যেটা মধ্যবিত্তের ধরা ছোঁয়ার বাইরেই বলা যায়। তাই অনেকেই সোনা ছেড়ে রুপার গহনা করার কথা ভাবছেন। সেক্ষেত্রে আপনাকে রুপার দাম জেনে রাখতে হবে। আজ কলকাতায় রুপা ১ লক্ষ ৪ হাজার টাকায় বিক্রি হচ্ছে। অর্থাৎ ১০ গ্রাম রুপার জন্য ১০৪০ টাকা ও ১০০ গ্রাম রুপা কিনতে হলে ১০ হাজার ৪০০ টাকা খরচ হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X