Sealdah Local Trains Cancelled due to Cyclone Dana see last local timings

শিয়ালদহে ১৪ ঘন্টার ট্রেন বন্ধ, বাতিল ১৯০ ট্রেন! দেখে নিন কোন লাইনে শেষ ট্রেন কটায়?

পার্থ মান্নাঃ ঘূর্ণিঝড় ‘দানা’র জেরে জেলায় জেলায় জারি হয়েছে সতর্কতা। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা থাকায় শিয়ালদহ ডিভিশনে প্রায় ১৪ ঘন্টার জন্য ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে চরম যাত্রী দুর্ভোগের আশঙ্কাও থাকছে। তাই কাল অর্থাৎ বৃহস্পতিবার শেষ ট্রেন কটায়? সেটা জানা খুবই প্রয়োজন। নাহলে হয়তো শিয়ালদহ স্টেশনেই রাতের বেলা আটক পড়তে হতে পারে। তবে চিন্তা নেই আজকের প্রতিবেদনে রইল শিয়ালদহ স্টেশন থেকে বিভিন্ন রুটের শেষ ট্রেন ছাড়ার টাইম টেবিল।

১৪ ঘন্টার জন্য বন্ধ শিয়ালদহ ডিভিশনের ট্রেন চলাচল

মৌসম ভবনের তরফ থেকে আগেই পূর্বাভাস দেওয়া হয়েছে বৃহস্পতিবার সন্ধ্যের পড়ত থেকে শুক্রবার ভোরের মধ্যেই ওড়িশা ও পুরীর মাঝে ল্যান্ডফল হবে ‘দানা’র। এর জেরেই বৃহস্পিতিবার সন্ধ্যে ৭ টার পর থেকে পরের দিন শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত ১৪ ঘন্টার ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শেষ ট্রেন থাকছে কটায়? চলুন দেখে নেওয়া যাক।

বৃহস্পতিবার শিয়ালদহ স্টেশন থেকে লাস্ট ট্রেন ছাড়ার সময়সূচী

১। শিয়ালদহ থেকে নামখানা যাওয়ার শেষ ট্রেন ছাড়বে সন্ধ্যে ৬টা বেজে ৫৫ মিনিটে। অন্যদিকে নামখানা থেকে শিয়ালদহের শেষ ট্রেন ছাড়বে বিকেল ৫ টা বেজে ৩৫ মিনিটে।
২। শিয়ালদহ থেকে হাসনাবাদ লাইনে শেষ ট্রেন ছাড়বে সন্ধ্যে ৭ টায়। অন্যদিকে হাসনাবাদ থেকে শিয়ালদহের উদ্দ্যেশ্যে শেষ ট্রেন ছাড়বে ৬ টা বেজে ৫৫ মিনিটে।
৩। শিয়ালদহ থেকে লক্ষীকান্তপুরের শেষ ট্রেন ছাড়বে সন্ধ্যে ৭ টা বেজে ৩৬ মিনিটে। উল্টোদিকে লক্ষীকান্তপুর থেকে শিয়ালদহের দিকে শেষ ট্রেন ছাড়বে ৬ টা ৪০ মিনিটে।
৪। শিয়ালদহ থেকে ডায়মন্ড হারবার যাওয়ার শেষ ট্রেন ছাড়বে ৭ টা বেজে ৪৫ মিনিটে। আর ডায়মন্ড হারবার থেকে শিয়ালদহের শেষ ট্রেন ছাড়বে ৬ টা ৩২ মিনিটে।
৫। শিয়ালদহ থেকে ক্যানিং যাওয়র শেষ ট্রেন ছাড়বে সন্ধ্যে ৭ টা বেজে ৩০ মিনিটে। অন্যদিকে ক্যানিং থেকে শেষ শিয়ালদহের ট্রেন ছাড়বে সন্ধ্যে ৬ টা বেজে ৪৫ মিনিটে।

প্রসঙ্গত, ১৪ ঘন্টার যে ট্রেনের বন্ধ ঘোষণা করা হয়েছে তাতে প্রায় ১৯০ টি ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে। যার মধ্যে শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুরের ১৫টি আপ, ১০ টি ডাউন ট্রেন বাতিল হয়েছে। শিয়ালদহ-বজবজ লাইনে ১৫ টি আপ ও ১৪ টি ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। শিয়ালদহ-বারুইপুর লাইনের ৭ টি আপ ও ৯ টি ডাউন আর শিয়ালদহ ডায়মন্ড হারবারে আপ ও ডাউন মিলিয়ে মোট ১৫টি ট্রেন বাতিল করা হয়েছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X