Papiya Paul

অনন্যার গানে মুগ্ধ হয়ে গান শেষ হবার আগেই তাঁকে মেডেল পরিয়ে দিলেন হিমেশ রেশামিয়া

বাংলা সারেগামাপা – র মঞ্চে বাউল গান গেয়ে সকলের মন জয় করে নিয়েছিল বর্ধমানের অনন্যা। এবার তাঁর দেশ জয় করার পালা। জি টিভি গানের রিয়েলিটি শো সারেগামাপার মঞ্চে একতারা হাতে তাকে দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন সকলেই। একতারা হাতে বাউল গান গেয়ে সকলের মনোরঞ্জন করলেন অনন্যা। অনন্যার গানে এতটাই মুগ্ধ হয়েছিলেন বিচার মন্ডলী যে গান শেষ হবার আগেই হিমেশ রেশামিয়া তাঁকে মেডেল পরিয়ে দেন।

   

হিমেশ রেশামিয়া মেডেল পরিয়ে দেওয়ার সময় অনন্যা হাসি মুখে বলেন যে, আপনি আমার নাম “অনু” দিয়েছিলেন। কথাটি প্রথমে বোধগম্য না হলেও অনন্যা যখন তাঁকে মনে করিয়ে দেন, হিমেশ কবে তাঁর নাম অনু রেখেছিলেন, তখন লজ্জিত হিমেশ বলেন যে, কাজের ফাঁকে এতটাই তিনি ব্যস্ত হয়ে যান যে সবকিছু ভুলে যান।

এরপর তিনি অনন্যার কাছে ভাই হয়ে প্রতিজ্ঞাবদ্ধ করলেন, যে তিনি আর কোনদিন কিছু ভুলে যাবেন না। এরপর অনন্যা ” কুল নাই সীমানা নাই” গানটি গেয়ে সকলকে মুগ্ধ করে দিলেন। হিমেশ রেশামিয়া ছাড়াও উপস্থিত বিচারক বিশাল দাদলানি এবং শংকর মহাদেব অনন্যার গানের সুখ্যাতি করেন ভীষণভাবে।

প্রসঙ্গত, অনন্যা রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ভোকাল মিউজিক নিয়ে পড়াশোনা করেন। বর্ধমানের আন্দুলে সাধন দাস বৈরাগী আশ্রম থেকে তিনি বাউল গানে শিক্ষিত হন। সারেগামাপা মঞ্চ থেকে তিনি সকলকে জানান যে তিনি এই মঞ্চে উপস্থিত হয়ে বাউল গানকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে চান। এই উদ্দেশ্যকে সফল করার জন্যই তাঁর এই মঞ্চে আসা। অনন্যার গানের এই ভিডিও নেট মাধ্যমে হু হু করে ভাইরাল হয়েছে।