Arijit

আইপিএল নিলামে নাম নথিভুক্ত করতে চলেছেন ফিক্সিং কাণ্ডে জড়িত এই ক্রিকেটার

এক সময় ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা পেস বোলার ছিলেন, ভারতের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। তিনি আর কেউ নন তিনি হলেন শ্রীসন্থ। একসময় ভারতীয় পেস বোলিংয়ের মেরুদন্ড ছিলেন তিনি। তবে হঠাৎ করেই তার জীবনে নেমে আসে স্পট ফিক্সিংয়ের কালোছায়া। অন্ধকার করে দেয় তার উজ্জ্বল ক্রিকেট জীবনকে। স্পট ফিক্সিংয়ের দায়ে তাকে সমস্ত ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করে বিসিসিআই।

   

2007 সালে যখন ভারত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শ্রীসন্থ। এছাড়া 2011 সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। আইপিএলে রাজস্থান রয়েলস দলের হয়ে দীর্ঘদিন খেলেছিলেন শ্রীসন্থ। তারপর স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়েন তিনি। তারপর তাকে সমস্ত ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করে বিসিসিআই।

কোর্টের নির্দেশে দীর্ঘ সাজা কাটিয়ে অবশেষে 22 গজে ফিরেছে শ্রীসন্থ। এবার তার লক্ষ্য আইপিএলে প্রত্যাবর্তন করা। আইপিএলের 14 তম সংস্করণেও নিজের নাম নথিভুক্ত করেছিলেন শ্রীসন্থ, তবে সেবার কোন দল তাকে নিতে আগ্রহ দেখায় নি। তবে এবার আইপিএলে দুটি অতিরিক্ত দলের অন্তর্ভুক্তি হওয়ায় দল পাওয়ার আশায় রয়েছেন শ্রীসন্থ। তাই এবারের আইপিএলের নিলামে নিজের নাম নথিভুক্ত করতে চলেছেন প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটার।