Arijit

জীবনের প্রথম ম্যাচ খেলে কত টাকা পেয়েছিলেন সৌরভ, জানালেন নিজেই

ভারতীয় ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্রের নাম সৌরভ গাঙ্গুলী। ভারত তথা সারা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়কদের  তালিকায় উপরের দিকেই থাকবে সৌরভ গাঙ্গুলীর নাম। সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বে ভারত হয়তো কোন বিশ্বকাপ জেতেনি। তবে তিনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছেন তা ভবিষ্যতে আর কোন অধিনায়ক করতে পারবেন বলে মনে হয় না।

   

কলকাতায় খুব ছোট্ট বয়সেই বাংলা দলের হয়ে খেলা শুরু করেন সৌরভ গাঙ্গুলী। তারপর ধীরে ধীরে বাংলার রঞ্জি দলে সুযোগ পান তিনি। সেখান থেকে ভারতীয় জাতীয় দলে। অনেক টানাপোড়েনের মধ্যে দিয়ে তিনি জাতীয় দলে নিজেকে টিকিয়ে রাখেন। তারপর ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত হন। সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বে পাল্টে যায় পুরো ভারতীয় দল। বিদেশের মাটিতে চোখে চোখ রেখে লড়াই করতে শেখান সৌরভ গাঙ্গুলী। তবে হঠাৎ করে পারিপার্শ্বিক চাপের কারণে 2007 সালে ক্রিকেট থেকে অবসর গ্রহণ করতে বাধ্য হন সৌরভ।

ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেও আরও শক্তিশালী হয়ে ভারতীয় ক্রিকেটে ফিরে আসেন সৌরভ। বর্তমানে তিনি বিসিসিআই প্রেসিডেন্ট, এছাড়াও আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবেও নিযুক্ত হয়েছেন সৌরভ গাঙ্গুলী। যা একজন ভারতীয় তথা বাঙালি ক্রিকেটারের জন্য সত্যিই গর্বের বিষয়। তবে আপনারা জানেন কি ক্যারিয়ারের প্রথম ক্রিকেট ম্যাচ খেলে সৌরভ গাঙ্গুলী কত টাকা উপার্জন করেছিলেন?

দাদাগিরিতে সৌরভ গাঙ্গুলী জানিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম ক্রিকেট ম্যাচ খেলে তিনি মাত্র 400 টাকা উপার্জন করেছিলেন। সেটা 1989 সালে।