Papiya Paul

বলিউডে ডেবিউর পরের বছরেই বিয়ে! মেনে নেয়নি পরিবার, কষ্টের মুহূর্ত বলতে গিয়ে চোখে জল ভাগ‍্যশ্রীর

ভাগ্যশ্রী(Bhagyashree), নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী তিনি। কিন্তু বহু দিন তাকে আর সেভাবে ক্যামেরার সামনে দেখতে পাওয়া যায় না। বলিউডে খুব অল্প কিছু ছবি করেই তিনি অভিনয় জগত থেকে এক প্রকার সরে যান। কিন্তু তার প্রথম ছবি ‘ম্যানে পেয়ার কিয়া’ দর্শকদের মনে বিশেষ প্রভাব ফেলেছিল। যার ফলে এই ছবির জনপ্রিয়তা এখনো একই রকম।

   

১৯৮৯ সালে সালমান খানের বিপরীতে এই ছবি দিয়েই বলিউডে ডেবিউ করেছিলেন ভাগ্যশ্রী। আর প্রথম ছবি হিট, যার ফলে খুব তাড়াতাড়ি উপরে উঠতে শুরু করেন তিনি। কিন্তু বছর ঘুরতে না ঘুরতে হঠাৎ করেই বিয়ের পিঁড়িতে বসে পড়েন এই নায়িকা। নিজের ভালোবাসার মানুষ হিমালয় দাসানিকে বিয়ে করেন তিনি। কিন্তু তার এই পদক্ষেপকে একেবারেই মেনে নেয়নি তার পরিবার।

মেয়ের বিয়েতে একবারের জন্য মুখ দেখেননি তার বাবা-মা। সম্প্রতি স্টার প্লাসের রিয়েলিটি শো ‘স্মার্ট জোড়ি’ তে এই বিয়ের প্রসঙ্গ নিয়ে মুখ খুলেছেন এই অভিনেত্রী। এই শো-তে এসে তিনি আবার পুনরায় সাতপাকে ঘোরেন। পুরনো দিনের কথা মনে পড়ে সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি।

ভাগ্যশ্রী বলেছেন, ‘আমার বিয়েতে আমার পরিবারের কেউ ছিলনা। এমনকি আমার স্বামীর পরিবারের তরফ থেকেও কেউ আসেনি। আমি যখন আমার বাবা মাকে বলেছিলাম যে আমি ওকে বিয়ে করতে চাই ওরা মানেননি।’ এই কথা বলতে বলতে চোখে জল চলে আসে অভিনেত্রীর। এরপরে তিনি বলেন যে সন্তানদের নিয়ে বাবা-মায়ের অনেক স্বপ্ন থাকে এটা ঠিক। সন্তানদেরও নিজস্ব কিছু স্বপ্ন থাকে। বাবা মায়েদের উচিত সে স্বপ্নটাকে বাস্তব প্রয়োগ করতে যাওয়া কারন জীবনটা তো সন্তানদেরই।