Arijit

বিরাট-রোহিতরা না পারলেও পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু হল ঝুলন-মিতালিরা

চিরশত্রু পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট, রোহিতরা যেটা করতে পারেননি সেটাই করে দেখালেন ঝুলন গোস্বামী, মিতালী রাজরা। পাকিস্তানকে 107 রানের বিরাট ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ভারতীয় মহিলা ক্রিকেট দল।

   

এইদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক মিতালি রাজ। ব্যাটিং করতে নেমে শুরুতেই শূণ্য রান করে ফেরৎ যান ভারত ওপেনার শেফালী ভার্মা। তবে ব্যাট হাতে 52 রানের দুর্দান্ত ইনিংস খেলেন অপর ওপেনার স্মৃতি মান্ধানা। একটা সময় 114 রানে ছয় উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। শেষের দিকে স্নেহার 53 রান এবং পূজার 67 রানে ভর করে নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে 7 উইকেট হারিয়ে 244 রান তোলে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারে উইকেট কোনও হারায়নি পাকিস্তান, রান অবশ্য 28 করে। এর পর একে একে পাকিস্তানের ব্যাটিংয়ে ধস নামাতে থাকে ভারত। বল হাতে জ্বলে উঠেন রাজেশ্বরী এবং ঝুলন গোস্বামী। 10 ওভার বল করে মাত্র 31 রান দিয়ে চারটি উইকেট নেন রাজেশ্বরী। ঝুলন গোস্বামী 10 ওভারে দিয়েছেন মাত্র 26 রান, নিয়েছেন ২ উইকেট। এছাড়াও দু’টি উইকেট নিয়েছেন স্নেহ রানা। একটি করে উইকেট পেয়েছেন মেঘনা সিংহ এবং দীপ্তি শর্মা। 67 রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন পূজা ভস্ত্রকর।