ব্রহ্মাস্ত্র,রণবীর কাপুর,আলিয়া ভাট,ফ্লপ সিনেমা,তরণ আদর্শ,বলিউড,বিনোদন,Brahmastra,Ranbir Kapoor,Alia Bhatt,Flop cinema,Taran Adarsh,Bollywood,Entertainment

Moumita

এত লাফালাফি করেও লাভ হল না, শুরুতেই হোঁচট খেল রণবীর,-করণের ৫০০ কোটির ‘ব্রহ্মাস্ত্র’!

‘ব্রহ্মাস্ত্র’ সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমাটিকে সিনেমা বলবেন না একটা আস্ত না বিতর্ক তাই নিয়ে ধন্ধে রয়েছে জনতা। যেদিন থেকে ছবির কথা প্রকাশ্যে এসেছে সেদিন থেকেই কন্ট্রোভার্সির কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই ছবিটি। ছবির নির্মাতা থেকে গোটা ইন্ডাস্ট্রি সবাই উদগ্রীব হয়ে তাকিয়ে ছিলো এই ছবির দিকে। কিন্তু এখন যা হচ্ছে সেটা বোধ হয় কেও আশাও করেনি।

   

আজ ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র। ‘অস্ত্রোভার্স’ এর ওপর নির্মিত অয়ন মুখার্জির এই ‘সাগা’ নিয়ে দর্শকমহলেও কৌতুহলের সীমাও কম ছিলনা। কিন্তু ছবির প্রাথমিক রিভিউ দেখে জনতা আর হলমুখী হতে চাইছে না। ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট। জানলে অবাক হবেন এই ছবির শুটিং করতে গিয়েই পরিচয় রণবীর আলিয়ার, তারপর প্রেম এবং পরবর্তীতে বিয়ে করেন রণবীর-আলিয়া। আর এখন আলিয়া অন্তঃসত্ত্বা।তার বাচ্চা এবার ভূমিষ্ঠ হলো বলে।

৫ বছর ধরে নির্মাণ করা হয়েছে এই ছবি কিন্তু হলফেরত দর্শকদের মতে ৫ দিনে কোনো ছবি নির্মাণ করলে সেটাও হয়তো ব্রহ্মাস্ত্রের চেয়ে ভালো হবে। বিশ্বমানের গ্রাফিক্সের ব্যবহারে জলের মতো টাকা খরচ করতে হয়েছে। আর নির্মাতাদের তাই ধারণা ছিল যে ছবি দারুন পারফর্ম করবে। আদতে পুরো উল্টো হয়ে গেল।

ব্রহ্মাস্ত্র,রণবীর কাপুর,আলিয়া ভাট,ফ্লপ সিনেমা,তরণ আদর্শ,বলিউড,বিনোদন,Brahmastra,Ranbir Kapoor,Alia Bhatt,Flop cinema,Taran Adarsh,Bollywood,Entertainment

আসলে নির্মাতারা কল্পনা করেছিলেন আর সেই কল্পনাতেই রয়ে গিয়েছেন তারা। না , আমাদের মত নয় এটা। এই মত বলিউড এর ট্রেড অ্যানলিস্ট তরণ আদর্শ এর। নিজের রিভিউ প্রকাশ করেছেন তিনি। তাকে সিনেমাকে ব্যর্থ ছাড়াও মাত্র ২ স্টার রেটিং দিয়েছেন। এতদিন যদিও বা লোক কিছুটা হলমুখী ছিল, কিন্তু তরণ আদর্শের কথানুযায়ী মানুষের মধ্যে হতাশা বেড়েছে ছবি নিয়ে।

হলফেরত জনতা তো ছবি নিয়ে ছ্যা ছ্যা করছিলই, এবার তাতে যোগ দিয়েছেন তরণ আদর্শও। সেখানে সিনেমা নিয়ে এক কথায় রিভিউ দিয়েছেন তিনি। বড়বড় অক্ষরে তরণ লিখেছেন যে, ‘DISAPPOINTMENT’, অর্থাৎ এককথায় হতাশা এর চেয়ে বেশি কিছু বলেননি এই ছবিকে।

সিনেমা দেখে এসে তিনি রিভিউ দেন। ওপরে লিখেই দিয়েছিলেন যে,“ব্রহ্মাস্ত্র’ এক বিরাট বড় হতাশা… প্রচুর ভিএফক্সের কাজ আছে, কিন্তু বিষয়বস্তু দুর্বল (বিশেষ করে ইন্টারভালের পর)… ‘ব্রহ্মাস্ত্র’ গেম চেঞ্জার হতে পারত, কিন্তু সেই সুযোগ হাতছাড়া হয়েছে… কেবলই চাকচিক্য রয়েছে, ছবিতে আত্মা নেই…। এদিকে ভারতে ৫০১৯ টি ছাড়াও বিশ্বব্যাপী ৩৮৯৪ টি হলে মুক্তি পেয়েছে এই সিনেমা। আর প্রতিক্ষেত্রেই দর্শকরা হল থেকে বেরিয়ে এসে সিনেমা নিয়ে বাজে বৈ ভালো রিভিউ দেননি। এখন দেখার সামনে কেমন ফল করে ছবিটি।