বিনোদনসেরা খবর

অক্ষয় থেকে রজনীকান্ত, বিনোদন জগতে সর্বোচ্চ আয়কর দাতা হিসাবে নাম রয়েছে এই ৮ তারকার

রাষ্ট্র যেমন নাগরিকদের বিবিধ সুযোগ-সুবিধা এবং অধিকার দিয়ে থাকে একইরকম ভাবে রাষ্ট্রের প্রতিও নাগরিকদের কিছু দায়িত্ব ও কর্তব্য থাকে। একথা তো সকলেরই জানা যে, অধিকার ও কর্তব্য পরস্পর নির্ভরশীল ও পরিপূরক। এমতাবস্থায় একজন দায়িত্বশীল নাগরিকের সবসময়ই যথাসময়ে কর প্রদান করে রাষ্ট্রীয় কাজে সহযোগিতা করা উচিত। আজ এই প্রতিবেদনে এমনই কিছু খ্যাতনামা তারকার কথা বলবো যারা এই দায়িত্ব যথাযথ পালন করে।

১) অক্ষয় কুমার : তালিকায় প্রথমেই রয়েছে অক্ষয় কুমার। ২০২০-২১ অর্থবর্ষে সর্বোচ্চ আয়করদাতা হিসেবে বিশেষ সম্মান জানানো হয়েছে তাকে। বিগত পাঁচ বছর ধরে বিনোদন জগতে তিনিই সর্বোচ্চ করদাতা।

২) রজনীকান্ত : থালাইভা রজনীকান্তের নামও রয়েছে এই তালিকায়। চেন্নাইতে পালিত হওয়া আয়কর দিবসে তামিলনাড়ুর সর্বোচ্চ করদাতা হিসেবে বিশেষ সম্মাননা দেওয়া হয় অভিনেতাকে। তার পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করেন তার মেয়ে ঐশ্বর্য।

৩) অমিতাভ বচ্চন : বলিউড বিগ বি এরও অগাধ সম্পত্তি। তিনিও বেশ মোটা অঙ্কের ট্যাক্স দিয়ে থাকেন সরকারকে। ২০১৯-২০ অর্থবর্ষে প্রায় ৭০ কোটি টাকা ট্যাক্স জমা করেছিলেন তিনি।

৪) সলমন খান: বলিউডের শীর্ষ করদাতার তালিকায় রয়েছে ভাইজান সলমন খানেরনাম। ২০১৭-১৮ অর্থবর্ষে আয়কর বাবদ প্রায় ৪৪ কোটি টাকা জমা করেছেন তিনি।

৫) শাহরুখ খান : কিং খানও জায়গা করে নিয়েছেন দেশের সর্বোচ্চ করদাতাদের তালিকায়। রিপোর্ট অনুযায়ী অভিনেতা প্রতি বছর প্রায় ২২ কোটি টাকা জমা করেন আয়কর বিভাগে।

৬) হৃতিক রোশন : গ্রিক গড হৃতিক রোশনও নিজের দায়িত্ব যথাযথ পালন করে থাকেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী তিনি বছরে প্রায় ২৫ কোটি টাকা ট্যাক্স জমা করেন। জানিয়ে রাখি সিনেমার ক্ষেত্রে যথেষ্ট সিলেক্টিভ হলেও জনপ্রিয় ব্র্যান্ড HRX থেকে একটা মোটা টাকা উপার্জন করেন হৃতিক।

৭) আমির খান : বলি তারকা আমির খানের নামও রয়েছে এই তালিকায়। রিপোর্ট অনুসারে ২০১৭-১৮ অর্থবর্ষে প্রায় ১৪ কোটি টাকার আয়কর জমা দিয়েছিলেন অভিনেতা।

৮) দীপিকা পাড়ুকোন : বলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেত্রী হিসেবে বিবেচিত হন দীপিকা। তিনি দায়িত্বশীল অভিনেত্রীর পাশাপাশি একজন দায়িত্বশীল নাগরিকও। জানা গেছে তিনি ২০১৭-১৮ অর্থবর্ষে অগ্রীম ১০ কোটি টাকার ট্যাক্স জমা করে সর্বোচ্চ আয়করদাতাদের তালিকায় নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন।

Related Articles

Back to top button