অন্যান্যসেরা খবর

বিশেষ ধরনের খাবার খেতে পছন্দ করে মুকেশ আম্বানির পরিবার, রাঁধুনির বেতন লক্ষাধিক, করবেন নাকি আবেদন?

রিলায়েন্স জিও’র কর্ণধার মুকেশ আম্বানি, এইমুহুর্তে শুধু দেশেরই নয় বিশ্বের সেরা ধনীদের মধ্যে অন্যতম। বিলাসবহুল জীবনযাপন করতে তার যে অর্থের কোনো অভাব নেই এ তো সকলেরই জানা কথা। আর এই কারণেই আম্বানি পরিবার কোনো না কোনো কারণে থাকেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

জেনে অবাক হবেন যে আম্বানির বাড়িতে কর্মরত পরিচারক পরিচারিকারাদেরও বেতন লক্ষাধিক এবং তার সাথে দেওয়া হয় নানান সুযোগ সুবিধা। এর মধ্যে রয়েছে শেফ, বেয়ারা, বাটলার থেকে শুরু করে শরীরচর্চা প্রশিক্ষক এবং নিরাপত্তা কর্মীরা।

এমতাবস্থায় যদি আম্বানি পরিবারের বাবুর্চির কথা বলা হয় তাহলে, শুধুমাত্র একজন রাঁধুনিকে প্রতিমাসে বেতন দেন প্রায় ২ লক্ষ টাকা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী জীবন বীমা এবং স্বাস্থ্য সুবিধা সহ অনেক সুযোগ-সুবিধাও দেওয়া হয় তাদের। এর পাশাপাশি মুকেশ আম্বানির বাড়িতে কাজ করা বাবুর্চিদের সন্তানরাও বিদেশে পড়াশোনা করে এবং তাদের শিক্ষার খরচও মুকেশ আম্বানি বহন করেন।

গুজরাটি বংশোদ্ভূত মুকেশ আম্বানি এবং তার পুরো পরিবার বিশুদ্ধ নিরামিষ খাবার খান এবং এই কারণে মুকেশ আম্বানির বাড়িতে কাজ করা বাবুর্চিকেও তাদের জন্য শুধুমাত্র নিরামিষ খাবার রান্না করতে হয়। তবে রান্না করার সময় তাকে সবার পছন্দ-অপছন্দ এবং অন্যান্য সমস্ত বিষয়ে বিশেষ খেয়াল রাখতে হয়।

রাঁধুনি ছাড়াও, মুকেশ আম্বানির বাড়িতে কর্মরত বাকি সমস্ত চাকরদের বেতনও লক্ষাধিক টাকা, যার সাথে আম্বানি তাদেরও একাধিক সুবিধা দিয়ে থাকেন। এই পর্যন্ত শুনে মনে হতেই পারে যে আম্বানির বাড়িতে কাজ নিলেই জীবন উতরে যাবে। কিন্তু জানিয়ে রাখি ভারতের সর্বোচ্চ ধনী ব্যক্তির বাড়িতে কাজ পাওয়া অতটাও সহজ নয়।

এখানে ড্রাইভারের কাজ পেতে হলেও কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। এর পাশাপাশি মিডিয়া রিপোর্ট থেকে জানা গেছে যে, বর্তমানে মুকেশ আম্বানির বাড়িতে কর্মরত চাকরের সংখ্যা প্রায় এক হাজার ছাড়িয়ে গেছে। এমতাবস্থায় এটুকু তো খুব সহজেই অনুমেয় যে রিলায়েন্স জিও’র কর্ণধার ঠিক কীরকম বিলাসবহুল জীবনযাপন করেন।

Related Articles

Back to top button